বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৪:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে দুর্গত মানুষের মধ্যে এলবিএইচএইচ পক্ষ হতে নগদ অর্থ বিতরণবিশ্বনাথে বন্যার্তদের ঈদ উপহার দিয়ে যাত্রা শুরু করল সৈয়দবাড়ি ফাউন্ডেশনবিশ্বনাথ উন্নয়ন সংস্থা ইউকের আর্থিক সহযোগিতা পেলেন ২ শতাধিক বন্যার্তনীলফামারীর সৈয়দপুর পৌরসভার ৪৬২১ জনের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করলেন মেয়র রাফিকাবালাগঞ্জে কন্ঠ শিল্পী বন্যা তালুকদারের পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরণবিশ্বনাথে বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন এসএম নুনু মিয়াবিশ্বনাথে বন্যার্তদের মাঝে বেইত আল-খাইর সোসাইটি’র খাদ্যসামগ্রী বিতরণবিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্পে এসএম নুনু মিয়ার এান ও খাদ্য সামগ্রী বিতরণসাংসদ আদেলের বরাদ্দে খাতামধুপুরের সুতারপাড়াবাসী পেলো হেরিং বোন রাস্তারাজনগরে ভোটার তালিকা হালনাগাদ সমন্বয় কমিটির সভা

গাইবান্ধার সুন্দরগঞ্জের স্বাস্থ্য বিভাগে ৬৬ পদ শূন্য

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ২৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

সফিকুল ইসলাম রাজা, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার স্বাস্থ্য বিভাগের চিকিৎকসহ অন্যান্য ৬৬টি পদ শূন্য রয়েছে। ফলে ইউনিয়নের উপ-স্বাস্থ্য কেন্দ্র এবং পরিবার পরিকল্পনা কল্যাণ কেন্দ্রসহ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবা বঞ্চিত হচ্ছে এই উপজেলার দরিদ্র মানুষ।

স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা গেছে, উপজেলায় স্বাস্থ্য বিভাগে মঞ্জুরীকৃত পদের সংখ্যা ২২০ জন। এরমধ্যে কর্মরত রয়েছে ১৫৪ জন এবং শূন্য রয়েছে ৬৬ জন। এরমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ জন জুনিয়র কনসালটেন্ট, ১৫টি ইউনয়নে একজন মেডিকেল অফিসার, ১০ জন উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসার, স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য সহকারি পদ শূন্য রয়েছে। অনেকে বিভিন্ন প্রশিক্ষণ ও করোনার মহামারির কারণে প্রতিদিন কমপক্ষে ১০ জন কর্মকর্তা-কর্মচারী অনুপস্থিত থাকে। এতে চিকিৎসা সেবা বিঘ্নিত হচ্ছে প্রতিনিয়ত।

উল্লেখ্য, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার থাকলেও প্রয়োজনীয় সংখ্যক জনবল না থাকায় এখনও তা চালু করা সম্ভব হয়নি। ফলে এর মূল্যবান যন্ত্রপাতিগুলো অকেজো থাকায় ক্ষতিগ্রস্ত হচ্ছে। জানা গেছে, ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে দায়িত্বরত মেডিকেল অফিসারদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেপুটিশনে নিয়ে আসার কারণে ওই ইউনিয়নের মানুষ সরকারি চিকিৎসা থেকে বঞ্চিত।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুত্রে জানা গেছে, উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসা সেবায় তেমন সমস্যা হচ্ছে না। তবে ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্র সমুহে জনবল না থাকায় সাময়িক সমস্যা হচ্ছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000