বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০১:১৫ অপরাহ্ন
শিরোনাম :
বিশ্বনাথ উপজেলা আল ইসলাহ’র কমিটি: সভাপতি আখতার আলী সম্পাদক হাবিবজামালপুরের বকশীগঞ্জে দলিল লেখক সমিতির নির্বাচন অনুষ্ঠিতদেবীদ্বার পৌর আওয়ামী লীগ নেতা মরহুম হাজী শহীদুল্লাহ খাজার জানাজা ও দাফন সম্পন্নকুমিল্লার দেবীদ্বার উপজেলা মহিলা শ্রমিক লীগের কমিটি ৩বছরের জন্য অনুমোদনদুমকিতে এইচ.এস.সি ও বি.এম পরীক্ষার প্রস্তুতিমূলক সভাফের গাজিপুরের এক গার্মেন্টসে অগ্নিকাণ্ডের ঘটনাকিশোরগঞ্জে ভোটকেন্দ্রে বিজিবি সদস্য নিহতের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের পরিদর্শনসৈয়দপুরে স্ত্রী হত্যাচেষ্টা মামলায় আ’লীগ নেতা জেল হাজতেবালাগঞ্জের কাশিপুর খালের ভাঙ্গন পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন চেয়ারম্যানসিটি কর্পোরেশন সহ সিলেটের ৩২টি অফিসের বিরুদ্ধে বেশি অভিযোগ দুদকের গণশুনানিতে

কুমিল্লায় প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)র উদ্যোগে জেলা সাংবাদিকদের প্রশিক্ষণ

শাহ সাহিদ উদ্দিন, দেবীদ্বার, কুমিল্লা প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ২৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

কুমিল্লায় ৬ দিনব্যাপী ১৪০ জন সাংবাদিকদের সমাপনী অনুষ্ঠান ও সার্টিফিকেট বিতরণ কুমিল্লা ক্লাবের হলরুমে বিকাল ৩ টা থেকে সন্ধ্যা ৭ টা ৩০ পর্যন্ত অনুষ্ঠান চলে।
অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দীন বাহার এমপি, বাংলাদেশ প্রেস ইনটিটিউট পিআইবির মহারিচালক ড. জাফর ওয়াজেদ,পিআইবির পরিচালক প্রশাসন আফরাজুল রহমান, পিআইবির প্রশিক্ষক বদরুদ্দোজা বাবু, জুলফিকার আলী মানিক,মোহাম্মদ শাহ আলমসৈকত,মোহাম্মদ শাহাবুদ্দীন, মো. সৈকত,প্রদিপ কুমার পান্ডে।



অনুষ্ঠানের প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা কুমিল্লার গণমানুষের নেতা যিনি সব সময় কুমিল্লার মানুষের কথা চিন্তা করেন কুমিল্লার ৫০,০০০০ লক্ষ্য মানুষকে নিয়ে ভাবেন কুমিল্লাকে বিভাগ করার জন্য একাই লড়াই করে যাচ্ছেন কুমিল্লা সদর ৬ আসনের সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দীন বাহার এমপি, তার বক্ত্যবে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। হাজী বাহার আরও বলেন আমার বিরুদ্ধে একটি বেসরকারী টিভি চ্যানেল আমার নামে সারাদিন মিথ্যা নিউজ প্রচার করেছে আমি ওই বেসরকারী টিভি চ্যানেলের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানীর মামলা করেছি এবং মহামান্য হাইকোর্ট থেকে মামলার রায় আমার পক্ষে পেয়েছি আমি টাকা পেলে ৫ কোটি টাকা কুমিল্লার সাংবাদিকদের মাঝে প্রদান করব। কেউ যদি প্রমান করতে পারে হাজী বাহার ৫০ বছরে কোন দূর্নীতি করেছে প্রমান করতে পারেন আমি আপনারা সাংবাদিকদের সামনে বললাম আমি আর রাজনীতি করবো না। তিনি আরও বলেন, পিআইবি কর্তৃক সাংবাদিকদের এ মিলন মেলায় ১৪০ জনের মত সাংবাদিক খুব সুন্দর সাবলীল ভাবে অনুষ্ঠানের কোর্স সম্পন্ন করেছেন কুমিল্লার সাংবাদিকগণ ।

অনুষ্ঠানের সভাপতি বাংলাদেশ প্রেস ইনটিটিউট পিআইবির মহারিচালক ড. জাফর ওয়াজেদ তার বক্তব্যে বলেন , স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর মহান আত্মত্যাগের করণে আজ আমরা স্বাধীন দেশের নাগরিক তিনি শুধু স্বাধীন জাতি হিসেবে আমাদেরকে বিশ্বের দরবারে মাথা উঁচু করে বেচেঁ থাকার সুযোগ করে দিয়েছেন। সাংবাদিকদের আত্মসম্মান বোধ ও তাদের রুজি রোজগারের জন্য জাতির পিতার অবদান অনস্বীকার্য।

কুমিল্লা সাংবাদিকদের কোর্সের প্রতি আগ্রহ ও নিষ্ঠা দেখে আমি অভিভূত।
এসময় উপস্থিত ছিলেন পিআইবির পরিচালক প্রশাসন আফরাজুল রহমান প্রমূখ। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক ইনকিলাব ও বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর স্টাফ রিপোর্টার মুন্সী কামাল আতাতুর্ক মিশেল, কুমিল্লা প্রেস ক্লাবের আহবায়ক নিতিশ সাহা, দৈনিক রূপসী বাংলা ও বাসস প্রতিনিধি আশোক কুমার বড়ুয়া,বৈশাখী টিভির কুমিল্লা প্রতিনিধি আনোয়ার হোসেন,ওমর ফারুকী তাপস, নিউজএজ এর কুমিল্লা ব্যুরো প্রধান ইয়াসিন রীমা,নজরুল গবেষক সাংবাদিক অধ্যক্ষ ডঃ আলী হোসেন চৌধুরী, ,সাংস্কৃতিক ব্যাক্তিত্ব জহিরুল হক দুলাল,বাংলার আলোড়ন সম্পাদক রফিকুল ইসলাম, ভোরের কলাম পত্রিকার সম্পাদক মোঃ সোহাগ,চলন পত্রিকার সম্পাদক মোঃ কাশেম মাহবুব, দৈনিক একুশে সংবাদ কুমিল্লা জেলা প্রতিনিধি মোঃ জুয়েল রানা, সাইফুল ইসলাম, শাহ সাহিদ উদ্দিন প্রমূখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000