সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৮:৪০ পূর্বাহ্ন

শিরোনাম :
নীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিতছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে সৈয়দপুরে বিএনপি বিক্ষোভ সমাবেশওসমানীনগরে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণবালাগঞ্জে ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা সুমন এর পিতৃবিয়োগবকশীগঞ্জের বাঘাডুবি দাখিল মাদ্রাসা সুপারসহ ৬ জন শিক্ষককে বিদায়ী সংবর্ধনাসৈয়দপুর ক্রীড়া সংস্থা চ্যাম্পিয়ন রানার আপ পৌরসভা একাদশ

কুমিল্লার দেবীদ্বারে পৃথক সড়ক দূর্ঘটনায় নিহত ১ আহত ৫ ট্রাক- সিএনজি সংঘর্ষে প্রাণ গেল সিএনজি চালকের

শাহ সাহিদ উদ্দিন, কুমিল্লা দেবীদ্বার প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ১১৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দেবীদ্বার এলাকায় পৃথক দু’টি সড়ক দূর্ঘটনায় একজন নিহত ও পাঁচজন আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে। নিহত ও আহত সবাই সিএনজি চালিত অটোরিক্সার আরোহী বলে জানা যায়।



নিহত সিএনজি চালক আলমগীর হোসেন (৪৫) দেবীদ্বার উপজেলার ফতেহাবাদ গ্রামের কুড়ালপাড়া বক্সিবাড়ির মৃত; কেরামত আলীর পুত্র বলে স্বজনরা জানিয়েছেন।

দু’টি সড়ক দূর্ঘটনায় মারাত্মক আহত ৫জনের মধ্যে অজ্ঞাত ৪ জনকে কুিমল্লা মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরিচয় পাওয়া অপর আহত একজন দেবীদ্বার উপজেলার ওয়াহেদপুর গ্রামের আঃ গনির পুত্র মুজিবুর রহমান(৫০)কে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
শুক্রবার বিকেল সাড়ে ৩টায় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহা সড়কের জাফরগঞ্জ ইউনিয়নের হোসেনপুর ‘নিহার কোল্ড ষ্টোরেজ’র সামনে জাফরগঞ্জ থেকে দেবীদ্বার মূখী একটি যাত্রীবাহী সিএনজি বিপরিতমূখী সিলেট থেকে কুমিল্লাগামী একটি পাথর বোঝাই ট্রাক (ট্রাক নং- ঢাকা-মেট্রো নং- ১১৫২৫৭)’র মুখোমূখী সংঘর্ষে সিএনজিটি ট্রাকের ভেতরে ঢুকে পড়ে। এসময় ট্রাকটি নিয়ন্ত্রন হারিয়ে একটি গাছের সাথে ধাক্কাখেয়ে আটকে যায়। ধুমড়েমুচড়ে যাওয়া সিএনজিটি ট্রাকের ভেতরে ঢুকে যায়। সিএনজি চালক ট্রাকের ডান পাশের পেছনের চাকার নিচে পিষ্ট হয়ে পড়ে থাকতে দেখা যায়। স্থানীয়দের অভিযোগ ট্রাক চালক পালিয়ে যাওয়ায় ট্রাকটি সরিয়ে তাৎক্ষনি চালকের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়নি।

স্থানীয় সুজিত পোদ্দার জানান, কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কটি গোমতী নদী থেকে অবৈধ মাটি কাটার ট্রাক্টরের উপচেপড়া মাটিতে সামান্য বৃষ্টিতে সড়কটি কাঁদাযুক্ত ও পিচলা হয়ে পড়ায় এবং অবাধে লাইসেন্স বিহীন হাজার হাজার সিএনজি, অটোরিক্সার দখলে থাকা সড়কে আহত ও প্রাণ হানীর ঘটনা অহরহ ঘটছে। আজকের দু’টি দূর্ঘটনা ওই একই কারনে হয়েছে।

অপর দূর্ঘটনাটি ঘটে শুক্রবার বেলা ২টায় একই সড়কের জাফরগঞ্জ মাজেদা আহসান মূন্সী বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে। এসময় কুমিল্লাগামী একটি প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে দেবীদ্বারগামী একটি সিএনজি চালিত অটো রিক্সাকে আঘাত করলে সিএনজিটি ছিটকে সড়কের পাশে পড়ে যায়। অপরদিকে প্রাইভেট কারের সামনের ডান পাশের অংশ ছিড়ে যায়। এতে সিএনজি চালিত অটো রিক্সার চালকসহ ৪ জন মারাত্মক আহত হয়, আহতদের মধ্যে অজ্ঞাত ৩ জনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে এবং অপর একজনকে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আরিফুর রহমান জানান তিনি কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে পেট্রোল ডিউটিরত থাকা অবস্থায় সংবাদ পেয়ে ঘটনাস্থল ছুটে যান এবং ট্রাকের নিচে আটকে থাকা সিএনজি চালকের মরদেহ উদ্ধারে ব্যর্থ হয়ে মুরাদনগর ফায়ার সার্ভিস এবং মীরপুর হাইওয়ে পুলিশকে খবর দেন।

বিকেল ৬টা থেকে রাত ৭টা পর্যন্ত কুমিল্লা থেকে আনা একটি রেকার পাথর বোঝাই ট্রাকটি সরাবার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে ট্রাকের নিচে আরো মরদেহ আছে কিনা তা রাত ৭টা পর্যন্ত মুরাদনগর ফায়ার সার্ভিস’র ষ্ট্যাশন অফিসার নুরুল হুদা নিশ্চিত করে কিছু বলতে পারেননি।

মীরপুর হাইওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ পরিদর্শক মোঃ মাসুদ আলম জানান, দু’টি সড়ক দূর্ঘটনার মধ্যে একটির তথ্য আমাদের জানা অপর ঘটনা সম্পর্কে কিছু বলতে পারবনা, তবে কালিকাপুর এলাকায় একজন নিহত ও একজন আহত হওয়ার খবর আছে। আহত ব্যক্তিকে দ্রুত কুমেক হাসপাতালে প্রেরন করা হয়েছে। কুমিল্লা থেকে আনা রেকার পাথর বোঝাই ট্রাকটি এখনো সরাতে পারেনি। একজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হলেও ট্রাকটি সরানোর আগ পর্যন্ত আর কোন মরদেহ আছে কিনা তা নিশ্চিত করে বলা যাচ্ছেনা। তবে রাতের মধ্যে আরো একটি শক্তিশালী রেকার এনে উদ্ধার করার চেষ্টা চলছে ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000