শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম :
শাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিত

কুমিল্লার দেবীদ্বারের এমপি-ও দেবীদ্বার উপজেলা চেয়ারম্যান দ্বন্দ্ব প্রাথমিকভাবে নিরসন

কুমিল্লা জেলা প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ৮২ বার এই সংবাদটি পড়া হয়েছে

কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে এমপি-চেয়ারম্যানের দ্বন্দ্ব
প্রাথমিকভাবে নিরসন হয়েছে। আগামী ২ সেপ্টেম্বর উপজেলা সম্মেলন ঘটনা তদন্তে ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ১৫ দিনের মধ্যে প্রধানমন্ত্রীর নিকট তদন্ত কমিটির তদন্ত রিপোর্ট জমাদানের নির্দেশ প্রদান করা হয়েছে। দেবীদ্বারের এমপি কর্তৃক চেয়ারম্যানকে কিল ঘুষি মারার ঘটনায় সৃস্ট দ্বন্দ্ব ঢাকায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপে অবশেষে নিরসন হয়েছে।



কেন্দ্রীয় নেতৃবৃন্দ এমপি এবং চেয়ারম্যান দু’জনের মুখে সরি বলা এবং কোলাকোলি মধ্যদিয়ে কিল-ঘুষি মারামারির বিষয়টি সমাধান করে দিয়েছেন। একই সাথে আগামী ২ সেপ্টেম্বর দেবীদ্বার উপজেলা আ’লীগের সম্মেলনের পুন: তারিখ ঘোষণা করা হয়েছে।

রোববার (২৪ জুলাই) বিকেল ৩টায় কেন্দ্রীয় কমিটির নির্দেশে, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির ৩-এ, রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সভায় ওই সিদ্ধান্ত হয়। সভায় দেবীদ্বার উপজেলা আ’লীগের স্থগিত হওয়া সম্মেলনের তারিখ ২ সেপ্টেম্বর পুনঃনির্ধারণ করা হয় এবং এমপি রাজী মোহাম্মদ ফখরুল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ উভয়ে দুঃখ প্রকাশের মধ্য দিয়ে পরস্পরকে কোলাকলি করেন।

এছাড়াও ১৬ জুলাই জাতীয় সংসদ ভবনের দ্বিতীয় তলায় পার্লামেন্ট মেম্বারস ক্লাবে সৃষ্ট ঘটনা ভিডিও ফুটেজ দেখে এবং প্রত্যক্ষদর্শিদের সাক্ষাতের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে ১৫ দিনের মধ্যে প্রধান মন্ত্রীর বরাবরে তদন্ত রিপোর্ট প্রদানে ৬ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির সদস্যরা হলেন, কেন্দ্রীয় আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর এমপি, কেন্দ্রীয় আ’লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সূজিত রায় নন্দী, কুমিল্লা (উঃ) জেলা আ’লীগের সভাপতি ম. রুহুল আমিন, সাধারন সম্পাদক আলহাজ¦ রোশন আলী মাষ্টার, দেবীদ্বার উপজেলা আ’লীগের ভার-প্রাপ্ত সভাপতি আব্দুল মতিন সরকার, সাধারন সম্পাদক একেএম মনিরুজ্জামান মাষ্টার প্রমূখ।

রোববার রাত সাড়ে ৮টায় বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা (উঃ) জেলা আ’লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব রোশন আলী মাষ্টার, সহ-সভাপতি আব্দুল মতিন মূন্সী ও একেএম সফিকুল আলম কামাল।

আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারন সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কেন্দ্রীয় আ’লীগের সাংগঠনিক সম্পাদক (চট্রগ্রাম বিভাগের সাংগঠনিক দায়িত্বরত) আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর এমপি, রাজী মোহাম্মদ ফখরুল এমপি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ, দেবীদ্বার উপজেলা সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্যবৃন্দ, কুমিল্লা (উঃ) জেলা আ’লীগের সভাপতি, সাধারন সম্পাদকসহ ২৭ নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ২৬ বছর পর গত ২১ জুলাই দেবীদ্বার উপজেলা আ’লীগ সম্মেলন অনুষ্ঠানের তারিখ নির্ধারিত ছিল। ওই সম্মেলনকে কেন্দ্র করে ১৬ জুলাই জাতীয় সংসদ ভবনের দ্বিতীয় তলায় পার্লামেন্ট মেম্বারস ক্লাবে এক বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় এলাহাবাদ ইউনিয়ন কমিটি ঘোষণা নিয়ে সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল ও দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ কুমিল্লা (উঃ) জেলা সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল কালাম আজাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এই ঘটনাকে কেন্দ্র করে তৃণমূলে উত্তেজনা ছড়িয়ে পরে এবং দেবীদ্বার সহ বিভিন্ন এলাকায় বিক্ষোভ, সড়ক অবরোধ ও হামলার ঘটনা ঘটে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000