শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৭:৪১ পূর্বাহ্ন

শিরোনাম :
শাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিত

কুমিল্লায় হত্যা মামলায় খালাস পেলেন সাংবাদিক শরিফুল আলম চৌধুরী

শাহ সাহিদ উদ্দিন, কুমিল্লা দেবীদ্বার প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৭ মে, ২০২২
  • ১০১ বার এই সংবাদটি পড়া হয়েছে

কুমিল্লায় গণপিটুনীতে এক ডাকাত নিহত হওয়ার ঘটনায় দায়ের করা হত্যা মামলায় সংবাদ প্রকাশের কারনে ও পূর্ব শক্রুতার জের ধরে সাংবাদিক শরিফুল আলম চৌধুরীসহ ১৩জনকে বেকসুর খালাস ও স্বামী স্ত্রীসহ দুইজনকে যাবজ্জীবন কারা দন্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৭ মে) কুমিল্লার বিজ্ঞ অতিরিক্ত জেলা ওদায়রা জজের তৃতীয় আদালতের বিচারক বেগম রোজিনা খাতুন এই রায় ঘোষণা করেন।



দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন কুমিল্লার মুরাদনগর উপজেলার কাজিয়াতল গ্রামের মো. ময়নাল হোসেন ও তার স্ত্রী নাসিমা বেগম। এর আগে সকালে আসামি শরিফুল আলম চৌধুরীসহ অপর পনের জন আসামী আদালতে উপস্থিত হন। এরপর তাদের উপস্থিতিতে সকাল ১১ টায় বিচারক রায় পড়া শুরু করেন।এরপর রায় পড়া শেষ হলে সকাল সাড়ে ১১টায় মিনিটে বিচারক এই রায় ঘোষণা করেন।

মামলার অভিযোগে থেকে জানা যায়, ২০১৫ সালের ১৪ জুলাই ভোর রাতে কুমিল্লার মুরাদনগর উপজেলার কাজিয়াতল গ্রামে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি করতে যেয়ে জনতার হাতে আটক হয়ে গণপিটুনীতে ওই একই এলাকার ডাকাত সর্দার মইন্ন্যা ডাকাত নিহত হন।

সরেজমিনে যেয়ে সাংবাদিক শরিফুল আলম চৌধুরী এ ঘটনায় ২০১৫ সালের ১৫ এপিল দৈনিক সমকাল ও দৈনিক ভোরের কাগজে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করায় পূর্ব বিরোধের জের ধরে তার প্রতিপক্ষ ওই ইউপির তৎকালীন চেয়ারম্যান শাহজাহানের ইন্ধনে এ সাংবাদিককেসহ পনেরো জনের বিরুদ্ধে কুমিল্লার মুরাদনগর থানায় মামলা দায়ের করান গণপিটুনীতে নিহত ডাকাতের পিতা মোসলেম উদ্দীনকে দিয়ে। মামলা দায়েরের ৩ মাস পর পূর্ব বিরোধের জের ধরে উপজেলার ১৯ নং দারোরা ইউপি চেয়ারম্যান শাহজাহানের নেতৃত্বে ওই সাংবাদিককে বাড়ি থেকে ডেকে এনে আটক করে নির্যাতন শেষে ওই রাতেই তাকে পুলিশে সোপর্দ করা হয়। পরে মহামান্য হাই কোর্ট থেকে তিনি জামিনে মুক্তি পান।

২০১৬ সালের ৭ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা কুমিল্লা গোয়েন্দা পুলিশের এসএআই শাহ কামাল আকন্দ তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। গত ৪ এপ্রিল এ মামলার যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়। এরপর রায়ের জন্য আদালত দিন ধার্য করেন।

প্রসংগত, এ ঘটনার জের ধরে গত ২০২০ সালের ৪ জুলাই দিন দুপুরে প্রকাশ্যে বাড়িতে ডুকে নিহত ওই ডাকাত দলের অনুসারীরা স্থানীয় ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে সাংবাদিক শরিফুল আলম চৌধুরীর মা বাবাসহ তার পরিবারের ৪ জনকে আহত করে। ২০০১ সালে দৈনিক জনকণ্ঠের মুরাদনগর উপজেলা প্রতিনিধি থাকাকালে মাদক ও রাজাকারদের বিরুদ্ধে ধারাবাহিক প্রতিবেদন লেখার পর সন্ত্রাসীদের হামলায় তাকে দীর্ঘদিন হাসপাতালে থাকতে হয়েছে। সাংবাদিক শরিফুল আলম চৌধুরী দৈনিক ভোরের কাগজ, সংবাদ, জনকন্ঠ ও সমকাল পত্রিকা ছেড়ে বর্তমানে দৈনিক আজকালের খবর পত্রিকায় কুমিল্লা উত্তর জেলার হয়ে কাজ করছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000