সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৭:৩৪ পূর্বাহ্ন

শিরোনাম :
নীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিতছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে সৈয়দপুরে বিএনপি বিক্ষোভ সমাবেশওসমানীনগরে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণবালাগঞ্জে ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা সুমন এর পিতৃবিয়োগবকশীগঞ্জের বাঘাডুবি দাখিল মাদ্রাসা সুপারসহ ৬ জন শিক্ষককে বিদায়ী সংবর্ধনাসৈয়দপুর ক্রীড়া সংস্থা চ্যাম্পিয়ন রানার আপ পৌরসভা একাদশ

কিয়েভের রাস্তায় লাশের মিছিল

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : রবিবার, ৩ এপ্রিল, ২০২২
  • ৯৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাশিয়ান বাহিনীর কাছ থেকে রাজধানী কিয়েভের নিয়ন্ত্রণ নেওয়ার পর আশপাশের এলাকায় পড়ে থাকা শত শত লাশ গণকবর দিয়েছে ইউক্রেনের বাহিনী। কিয়েভের নিকটবর্তী কমিউটার শহর বুচায় এ গণকবর দেওয়া হয় বলে এক কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে আল জাজিরা।



বুচার মেয়র আনাতোলি ফেডোরুক বার্তা সংস্থা এএফপিকে শনিবার ফোনে বলেছেন, ‘আমরা ইতিমধ্যেই ২৮০ জনকে গণকবর দিয়েছি।‘ তিনি বলেছেন, ব্যাপকভাবে বিধ্বস্ত হওয়ায় বুচার রাস্তা লাশে ছেয়ে গেছে।

ফেডোরুক আরও বলেন, এই মানুষগুলোকে মাথার পেছনে গুলি করে হত্যা করা হয়েছে। নিহতদের মধ্যে নারী ও পুরুষ উভয় রয়েছেন। ১৪ বছরের এক শিশুও রয়েছে তাদের মধ্যে।

তিনি নিজেই বুচার রাস্তায় অন্তত ২২ জনের লাশ পড়ে থাকতে দেখেছেন বলে আল জাজিরাকে নিশ্চিত করেছেন মেয়র। আতঙ্কের কারণে এখনো সবগুলো মরদেহ উদ্ধার করা সম্ভব হয়নি বলে তিনি জানিয়েছেন।

ফেডোরুক দাবি করেন, রুশ বাহিনী ইচ্ছাকৃতভাবে এসব মানুষকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। মূলত তার শহরে বেসামরিক লোকদের ওপর গণহত্যা চালানো হয়েছে বলে উল্লেখ করেন এই মেয়র।

এদিকে, রাজধানী কিয়েভের আশপাশের এলাকাগুলো রুশ সেনাদের কাছ থেকে পুনরায় নিজেদের দখলে নেওয়ার দাবি করেছে ইউক্রেন। রাশিয়ার হামলা শুরুর পর শনিবার এই প্রথম কিয়েভ ও এর পার্শ্ববর্তী অঞ্চল পুরো নিয়ন্ত্রণে নেওয়ার দাবি উঠল।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000