শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৬:১৪ পূর্বাহ্ন

শিরোনাম :
বকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিতছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে সৈয়দপুরে বিএনপি বিক্ষোভ সমাবেশওসমানীনগরে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণবালাগঞ্জে ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা সুমন এর পিতৃবিয়োগ

কাল বৈশাখী ঝড়ে লন্ডভন্ড বিশ্বনাথ : বিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ

ফারুক আহমেদ
  • প্রকাশের সময় : বুধবার, ২৭ এপ্রিল, ২০২২
  • ১০৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের বিশ্বনাথ উপজেলায় গতকাল তাণ্ডব চালিয়েছে কালবৈশাখী ঝড়। মাত্র ৫ মিনিটের ঝড়ে লন্ডভন্ড হয়েছে গ্রামাঞ্চল। ভেঙেছে শতাধিক ঘর-বাড়ি। উড়িয়ে নিয়ে গেছে কাচা ঘরের চালা। ক্ষয়ক্ষতি হয়েছে গাছপালা, আম, ভুট্টা, গম ও ধানসহ উঠতি ফসলের।



মঙ্গলবার ২৬ এপ্রিল দিবাগত রাতে কালবৈশাখী ঝড় থেমে থেমে আঘাত হানে। ঝড়ে বাতাসের বেগ ও ছিল মাত্রাতিরিক্ত। ঝড়ের সাথে সাথে বিচ্ছিন্ন হয়ে পড়ে বিদ্যুৎ সংযোগ। উপড়ে পড়ে যায় গাছপালা। ভেঙে যায় মাটির বাড়িঘর। কারো ঘরের চাল উড়ে যায়। ধসে পড়ে বাড়ির দেয়ালও। উড়ে যায় উপজেলার বাউসী গ্রামের কৃষক বিহারী মালাকারের বসত ঘরের চালা ও আশ্রয়ণ প্রকল্পের একাধিক ঘরের চালা।

একইভাবে বিশ্বনাথ সদর, দৌলতপুর, দেওকলস, রামপাশা ও লামাকাজি ইউনিয়নের অনেকের বসত ঘরের চাল উড়িয়ে নিয়ে যায় ঝড়ে। তবে এখন পর্যন্ত কালবৈশাখী ঝড়ে ক্ষয়ক্ষতির প্রকৃত পরিমাণ জানাতে পারেনি উপজেলা প্রশাসন।

এ বিষয়ে বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহান সাংবাদিকদের বলেন, ঝড়ে যারাই ক্ষতিগ্রস্ত হয়েছেন, তারা আমাদের কাছে আবেদন করলে তা আমরা জেলায় প্রেরণ করবো। বরাদ্দ আসলে সে অনুয়ায়ী সবাইকে সহায়তা দেওয়া হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000