বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৯:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে দুর্গত মানুষের মধ্যে এলবিএইচএইচ পক্ষ হতে নগদ অর্থ বিতরণবিশ্বনাথে বন্যার্তদের ঈদ উপহার দিয়ে যাত্রা শুরু করল সৈয়দবাড়ি ফাউন্ডেশনবিশ্বনাথ উন্নয়ন সংস্থা ইউকের আর্থিক সহযোগিতা পেলেন ২ শতাধিক বন্যার্তনীলফামারীর সৈয়দপুর পৌরসভার ৪৬২১ জনের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করলেন মেয়র রাফিকাবালাগঞ্জে কন্ঠ শিল্পী বন্যা তালুকদারের পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরণবিশ্বনাথে বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন এসএম নুনু মিয়াবিশ্বনাথে বন্যার্তদের মাঝে বেইত আল-খাইর সোসাইটি’র খাদ্যসামগ্রী বিতরণবিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্পে এসএম নুনু মিয়ার এান ও খাদ্য সামগ্রী বিতরণসাংসদ আদেলের বরাদ্দে খাতামধুপুরের সুতারপাড়াবাসী পেলো হেরিং বোন রাস্তারাজনগরে ভোটার তালিকা হালনাগাদ সমন্বয় কমিটির সভা

কান উৎসবের ওয়ার্ল্ড প্রিমিয়ারের সিলেকশনে বাংলাদেশের প্রথম ছবি ‘রেহানা মরিয়ম নূর’

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ৩৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ কান উৎসবের ৭৪তম আসরের জন্য চূড়ান্ত হওয়া ছবিগুলো কবে-কখন প্রদর্শন হবে, সেই সূচি প্রকাশ করেছে কান কর্তৃপক্ষ। যে তালিকায় আঁ সার্তে বিভাগে সবার আগে রয়েছে বাংলাদেশের ছবি ‘রেহানা মরিয়ম নূর’ নামটি।

বৃহস্পতিবার (১ জুলাই) কানের অফিসিয়াল সাইটে ওয়ার্ল্ড প্রিমিয়ারের জন্য অপেক্ষায় থাকা ছবিগুলোর নাম ও সময় উল্লেখ করা হয়।

সূচিতে দেখা যায়, কানের পালে দো ফেস্টিভাল ভবনের সাল দুবুসি প্রেক্ষাগৃহে আগামী ৭ জুলাই সকাল ১১টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ৩টা ১৫ মিনিট) প্রথম প্রদর্শন হবে ‘রেহানা মরিয়ম নূর’ ছবির। এতে দর্শকসারিতে থাকবেন ছবিটির পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদ, অভিনেত্রী আজমেরী হক বাঁধন, সিঙ্গাপুরের প্রযোজক জেরেমি চুয়া, চিত্রগ্রাহক তুহিন তমিজুল, প্রোডাকশন ডিজাইনার আলী আফজাল উজ্জ্বল, শব্দ প্রকৌশলী শৈব তালুকদার, কালারিস্ট চিন্ময় রয় এবং নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু।

তবে দর্শকসারিতে পৌঁছানোর আগেও এই দলকে পার হতে হবে আরও অনেকটা পথ। কারণ, ঢাকা থেকে প্যারিসে গেলেও এখনও তারা পৌঁছাতে পারেনি উৎসব স্থলে। অবস্থান করছেন প্যারিসের একটি বাগান বাড়িতে ১০ দিনের কোয়ারেন্টিনে। সেটি শেষ করে ৬ জুলাই সরাসরি অংশ নেবেন উৎসবের উদ্বোধনী আয়োজনে।

পরদিন প্রদর্শনী শুরুর আগে সাল দুবুসির সামনে বিছিয়ে রাখা লালগালিচায় পা মাড়াবেন ‘রেহানা মরিয়ম নূর’ টিম। এরপর দর্শকদের উদ্দেশে সবাই একসঙ্গে হাত নেড়ে প্রেক্ষাগৃহে ঢুকবেন। সাল দুবুসিতে ছবিটির প্রদর্শনী শুরুর আগে নির্মাতা সাদের নেতৃত্বে কলাকুশলীরা মঞ্চে উঠবেন। তাদের পেছনে বড় পর্দায় ইংরেজিতে লেখা থাকবে ‘রেহানা মরিয়ম নূর’!

কান উৎসবের অফিসিয়াল সিলেকশনে বাংলাদেশের প্রথম ছবি হিসেবে আমন্ত্রণ পেয়েছে ‘রেহানা মরিয়ম নূর’।

জানা গেছে, প্রথম শোয়ের পর সাল দুবুসিতে পরদিন (৮ জুলাই) সকাল ৮টা ৩০ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ১২টা ৩০ মিনিট) আবারও প্রদর্শিত হবে ‘রেহানা মরিয়ম নূর’।

ছবিটির চিত্রনাট্য ও সম্পাদনা করেছেন নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ নিজেই।

একটি বেসরকারি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে এর গল্প। কর্মস্থলে ও পরিবারে তাল মেলাতে গিয়ে হিমশিম খেতে হয় তাকে। কারণ শিক্ষক, চিকিৎসক, বোন, কন্যা ও মা হিসেবে জটিল জীবনযাপন করেন তিনি।

১ ঘণ্টা ৪৭ মিনিট ব্যাপ্তির ছবিটিতে নাম ভূমিকায় অভিনয় করেন আজমেরী হক বাঁধন। এছাড়া বিভিন্ন চরিত্রে আছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000