শুক্রবার, ২৭ মে ২০২২, ০৩:৪০ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে ৩ শতাধিক প্রতিবন্ধীদের মাঝে ত্রাণ বিতরণ করলেন নুনু মিয়াবেগম খালেদা জিয়া কে হত্যার হুমকির প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে বিএনপির বিক্ষোভসিলেটে বন্যার্তদের নগদ অর্থ ও ত্রাণ বিতরণ করলেন প্রবাসী কমিউনিটি নেতা শফিক উদ্দিনকুমিল্লার দেবীদ্বার থানার মানবিক অফিসার ইনচার্জ প্রত্যাহারে সাধারণ মানুষের ক্ষোভ প্রকাশবিশ্বনাথে দশঘর ইউনিয়নে বন্যার্তদের ত্রাণ বিতরণ করলেন এসএম নুনু মিয়াওসমানীনগরে ২কোটি টাকা মূল্যের তিনতলা বাসা দখল নিয়ে দু’পক্ষের উত্তেজনাপররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সক্রিয় সম্পৃক্ততার আহ্বানবিশ্বনাথে ‘হাজী তেরা মিয়া ডেভেলপমেন্ট ট্রাস্ট’র পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণজামালপুরের বকশীগঞ্জে অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিতমৌলভীবাজার মুনিয়া নদী থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার

করোনায় সিলেটে প্রাণ গেলো ১৭ জনের, শনাক্ত ৮০২ জন

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১
  • ১৯৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৮০২ জন এবং একই সময়ে সুস্থ হয়েছেন ৪১৩ জন।

আজ শুক্রবার (৩০ জুলাই) স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্হ্য) ডা হিমাংশু লাল রায় স্বাক্ষরিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘন্টায় শনাক্ত ৮০২ জন রোগীর মধ্যে ৪৬৪ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ১২১ জন, হবিগঞ্জের ৫১ এবং ১৬৬ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা রয়েছেন।
এনিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৯ হাজার ১১৬ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ২৪ হাজার ৭২৮ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৫৭৩ জন, হবিগঞ্জে ৪ হাজার ৪৫১ জন ও মৌলভীবাজারে ৫ হাজার ৩৬৪ জন রয়েছেন।
সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৮৩৩টি নমুনা পরীক্ষা করা হয়। মোট টেস্টের ৪৩.৭৫ শতাংশই করোনা আক্রান্ত। এর মধ্যে সিলেট জেলায় ৫০.৬৬ শতাংশ, সুনামগঞ্জে ৩৪.৯৭ শতাংশ, হবিগঞ্জে ৩১.৬৮ শতাংশ এবং মৌলভীবাজারের ৪০.৪৯ শতাংশ।
একই সময়ে সিলেটে ৪১৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ২৩৯ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জ জেলার ৩২ জন, হবিগঞ্জ জেলার ৩৬ জন এবং ১০৬ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা।
বিভাগে এ পর্যন্ত ৩০ হাজার ৩২০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ২০ হাজার ৮৪১ জন, সুনামগঞ্জে ৩ হাজার ২৯৭ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৪৯৩ জন ও মৌলভীবাজারে ৩ হাজার ৬৮৯ জন।

এদিকে গত ২৪ ঘন্টায় মারা যাওয়া ১৭জনের মধ্যে সিলেট জেলার ১৪ জন এবং মৌলভীবাজার জেলার ৩ জন বাসিন্দা রয়েছেন।
এনিয়ে সিলেট বিভাগে ৬৮৪ জন করোনাভারাইরাসে আক্রান্ত রোগী মারা গেছেন। তাঁদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৫৪৬ জন, সুনামগঞ্জে ৪৯ জন, হবিগঞ্জে ৩০ জন এবং মৌলভীবাজার জেলায় ৫৯ জন রয়েছেন।
সিলেট বিভাগে নতুন করে ৭৬ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ৬৯ জন, সুনামগঞ্জ ২ এবং মৌলভীবাজার জেলার ৫ জন রয়েছেন।
এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৪০২ জন রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ২৭৩ জন, সুনামগঞ্জের হাসপাতালে ৬৯ জন, হবিগঞ্জের হাসপাতালে ২৯ জন ও মৌলভীবাজারের হাসপাতালে ৩১ জন চিকিৎসাধীন রয়েছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000