সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৬:৫৩ পূর্বাহ্ন

শিরোনাম :
এনটিভির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ ও চিকিৎসা সহায়তা প্রদানবিশ্বনাথে বন্যার্তদের জন্য প্রধানমন্ত্রীর উপহার এান ও খাদ্য সামগ্রী বিতরণ করলেন নুনু মিয়ারাজনগরে কৃষক প্রশিক্ষণ কেন্দ্র ও কৃষি অফিসারের কার্যালয়ের শুভ উদ্বোধনবিশ্বনাথে থানা পুলিশের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণছাতকে ইমাম মোয়াজ্জিন গণকে খাদ্য সামগ্রী উপহার দিলেন সাহেলবিশ্বনাথে ‘বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের’ নগদ অর্থ বিতরণজামালপুরের বকশীগঞ্জে ইউনিয়ন বিএনপির কার্যালয় উদ্বোধনবালাগঞ্জে সালমান আহমেদের পরিবারের পক্ষ থেকে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণবিশ্বনাথে এক শিক্ষককে প্রাণ নাশের হুমকি দেওয়ায় থানায় সাধারণ ডায়েরীউপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান বকশীগঞ্জের আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজ

ওসমানীনগরে ২কোটি টাকা মূল্যের তিনতলা বাসা দখল নিয়ে দু’পক্ষের উত্তেজনা

ওসমানীনগর প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ৩০ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের ওসমানীনগরে যুক্তরাজ্য প্রবাসী মহিলার প্রায় ২কোটি টাকা মূল্যের তিনতলা বাসা আমমোক্তারনামার মাধ্যমে বিক্রির পর দখল নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।



২৬ মে সকাল পৌণে ১১টায় যুক্তরাজ্য প্রবাসী মিনা বিবি বাসাটি দখলে নিয়ে ভিতরে অবস্থান নিলে উভয় পক্ষে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ওসমানীনগর থানা পুলিশের অফিসার্স ইনচার্জ এস এম মাইন উদ্দিন, তাজপুর ইউপি চেয়ারম্যান অরুনোদয় পাল ঝলক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিযন্ত্রনে আনেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

জানা যায়, আনুমানিক ৫মাস পূর্বে উপজেলার তাজপুর ইউনিয়নের দিগরগয়াসপুর গ্রামে যুক্তরাজ্য প্রবাসী মিনা বিবির মালিকানায় ১২শতকের একটি তিনতলা বাসা তার স্বামী রাজু আহমদ নামে আমমোক্তারনামার মাধ্যমে খরিদ করেন কাদিপুর গ্রামের মধ্যপ্রাচ্য প্রবাসী নেফুর আলীর স্ত্রী নাজমিন আক্তার মনি। বাসা ক্রয়ের পর রাজু আহমদ এর কাছ থেকে দখল নিয়ে বাড়িতে উঠেন তিনি। বিষয়টি জানতে পেরে মিনা বিবি তাৎক্ষণিক যুক্তরাজ্য থেকে দেশে চলে এসে জাল আমমোক্তারনামার মাধ্যমে বাড়ি বিক্রি হয়েছে উল্ল্যেখ করে আদালতে মামলা দায়ের করেন।

২৬ মে মিনা বিবি তাঁর লোকজন নিয়ে নাজমিন আক্তার মনিকে বাসা থেকে বেড় করে বাসাটি দখলে নেন। এরপর তিনি বাসার ভিতরে ঢুকে তার লোকজনসহ বাসাটি তালাবদ্ধ করে রাখেন। বিষয়টি নাজমিন আক্তার মনির গ্রামের বাড়ি কাদিপুরে জানাজানি হলে কাদিপুর থেকে মনির পক্ষের শত শত লোকজন এসে বাসা ঘেরাও করে বাসার বাহিরে তালা লাগিয়ে দেন। এসময় যুক্তরাজ্য প্রবাসী মিনা বিবির লোকজনকে নাজমিন আক্তার মনির লোকজন ধাওয়া করলে বাসার বাহিরে থাকা মিনা বিবির লোকজন দৌড়ে পালিয়ে আত্মরক্ষা করেন।

খবর পেয়ে তাজপুর ইউপি চেয়ারম্যান ও ওসমানীনগর থানার অফিসার্স ইন্চার্জ এস এম মাঈন উদ্দিন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। পুলিশ ঘটনাস্থলে ১৫৪ ধারা জারি করে উভয় পক্ষকে আদালতের স্মরনাপন্ন হওয়ার পরামর্শ দিয়ে শান্ত থাকার কথা বলে আসেন।
যুক্তরাজ্য প্রবাসী মিনা বিবি বলেন, আমি বাসার মালিক। আমি রাজু আহমদ এর নামে এই বাসার কোন আমমোক্তারনামা দেইনি। সে জাল একটি আমমোক্তারনামা তৈরি করে আমার বাসা বিক্রি করে দেয়। আমি সংশ্লিষ্ট দফতরে জাল দলিল বাতিলের আবেদন করেছি। আমি আজ আমার বাসায় উঠে ভিতরে তালা লাগিয়ে আছি। বাইরে শত শত লোকজন আমার বাসায় হামলা করে আমাকে প্রাণে মেরে আমার বাসা দখলে নিতে চায়। আমি এর সঠিক বিচার চাই।

মধ্যপ্রাচ্য প্রবাসীর স্ত্রী নাজমিন আক্তার মনি বলেন, আমি মিনা বেগমের স্বামীর কাছ থেকে ৪/৫মাস পূর্বে দলিল মূলে বাসাটি খরিদ করি। আজ আমার স্বামীকে বিমানবন্ধর থেকে আনার জন্য বের হই। পথিমধ্যে শুনি আমার বাসা মিনা বেগম দখল করেছেন। আমি আমার খরিদা বাসা ফিরে পেতে চাই।

তাজপুর ইউপি চেয়ারম্যান অরুনোদয় পাল ঝলক বলেন, আমি পুলিশের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি যুক্তরাজ্য প্রবাসী মিনা বিবি বাসার ভিতরে অবস্থান করছেন আর অপর দাবিদার নাজমিন আক্তার মনি বাসার বাইরে। আমরা উভয়কে যার যার কাগজপত্র নিয়ে বসার জন্য বলেছি।

এ ব্যাপারে ওসমানীনগর থানার অফিসার্স ইনচার্জ এস এম মাঈন উদ্দিন বলেন, ১২টার দিকে একটি বাসা নিয়ে সমস্যার খবর পেয়ে ফোর্স নিয়ে ঘটনাস্থলে যাই। উভয়ই বাসার মালিকানা দাবী করছেন। পরিস্থিতি কিছুটা উত্তপ্ত হওয়ায় ঘটনাস্থলে ৩/৪বার পুলিশ পাঠিয়েছি। উভয়কে শান্ত থাকার পরামর্শ দিয়ে আদালতে যেতে বলেছি। বর্তমানে পরিবেশ শান্ত রয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000