শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৫:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম :
বকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিতছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে সৈয়দপুরে বিএনপি বিক্ষোভ সমাবেশওসমানীনগরে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণবালাগঞ্জে ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা সুমন এর পিতৃবিয়োগ

ওসমানীনগরে কমিটি বাতিলের দাবীতে বিএনপির ত্যাগী নেতাকর্মীদের সভা

ওসমানীনগর (সিলেট) সংবাদদাতা
  • প্রকাশের সময় : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ৩৯৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের ওসমানীনগর উপজেলা বিএনপি’র নবগঠিত কমিটি বাতিল এবং ত্যাগী নেতা কর্মীদের নিয়ে গঠনতন্ত্রের আলোকে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করার দাবীতে উপজেলা বিএনপি’র ত্যাগী নেতা কর্মীদের উদ্যোগে সভা অনুষ্টিত হয়েছে।



২৭ মার্চ বিকাল সাড়ে ৫টায় উপজেলার তাজপুর বাজারস্থ ভাড়েরা রোডে উপজেলা বিএনপি নেতা মোঃ সাইস্তা মিয়ার সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা বিএনপি নেতা সৈয়দ এনামুল হক পীর এনাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিএনপি নেতা মোঃ গয়াছ মিয়া, সাবেক ছাত্রনেতা সৈয়দ এনায়েত হোসেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপি নেতা শেখ মোঃ সফিক উদ্দিন, মোঃ আব্দুল মালেক দুদু মিয়া, দুলাল মিয়া, লুৎফুর রহমান, আব্দুল আজিম, সাইস্তা মিয়া, মাহমদ আলী, আব্দুল মন্নান, শুকুর মিয়া, সার্জন মিয়া, আব্দুল কালাম, রফিক মিয়া, মনির মিয়া, তহসিল মিয়া, কামাল আহমদ পারভেজ, সাহেদ রব্বানী, আব্দুর রহিম, ইয়াওর আলী, চমক আলী, কয়েছ মিয়া, মিজান মিয়া, সৈয়দ মনচব আলী।

সভা শেষে নেত্রীবৃন্দ জানান, উপজেলার বাণিজ্যিক কেন্দ্র গোয়ালাবাজার এবং রাজনৈতিক কেন্দ্র তাজপুর, এবং সিলেটের প্রবেশদ্বার সাদীপুর এলাকার বিএনপির মূল ত্যাগী নেতা কর্মীদের বাদ দিয়ে উপজেলা চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী টাকার বিনিময়ে প্রবাস থেকে ১৩জন এবং হাওর এলাকা থেকে আরো কয়েকজন অখ্যাত অপরিচিতদের এনে দলীয় গঠনতন্ত্র অমান্য করে প্রকাশ্য টেবিলে বসে ভোট গ্রহণ পূর্বক একটি পকেট কমিটি গঠন করেছেন। আমরা আইনি এবং সাংগঠনিক উভয় প্রক্রিয়ায় এর প্রতিবাদ করছি। গত রবিবারে আমরা একটি বেঠক করেছি আগামি শুক্রবারে আরেকটি সভার মাধ্যমে গণপদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি। আজ ২৭ মার্চ বিজ্ঞ আদালত তাদের শোকজ করেছেন। আশাকরি তাদের বোধোদয় হবে।

উল্লেখ্য গত ২৮ ফেব্রুয়ারী উপজেলা বিএনপি কাউন্সিলের মাধ্যমে সভাপতি, সহ সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পদক নির্বাচিত করে। এরপর গত ১৮ মার্চ ১০১ সদস্যের কমিটি প্রকাশ করে উপজেলা কমিটি। এরপর থেকেই কমিটিতে মর্যাদাপূর্ণ স্থান থেকে বঞ্চিতরা নবগঠিত কমিটির বিরুদ্ধে আন্দোলন এবং আদালতে মামলা পর্যন্ত করেছেন। বর্তমানে বঞ্চিত এ ত্যাগী নেতা কর্মীরা আইনি প্রক্রিয়ার পাশাপাশি মাঠে আন্দোলনে নেমেছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000