সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:৪৭ অপরাহ্ন

শিরোনাম :
ফ্রান্সে শেখ হাসিনার জন্মদিন উদযাপনবাকোডিসির পক্ষ থেকে সুনামগঞ্জের শান্তিগঞ্জে বাড়ি নির্মান ও গবাদিপশু বিতরণদূর্গাপূজা হিন্দু ধর্মাবলম্বী এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন সৈয়দপুর পৌর মেয়েরপরারাষ্ট্র মন্ত্রীর সাথে যুক্তরাষ্ট্রে জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দের মতবিনিময়বকশীগঞ্জে ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলনআন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষ্যে বিশ্বনাথে পিএফজির মানববন্ধনওসমানীনগরে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণওসমানীনগরের রাসেল সিলেট ল কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীতইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান -২০২২ জনসচেতনতামৃলক সভাদুর্গাপুজা উপলক্ষে মৌলভীবাজার জেলা পুলিশের সাইবার সেল ও মনিটরিং সেল গঠন

ওসমানীগরে কুশিয়ারা ডাইক কেটে প্লাস্টিকের পাইপ স্থাপন

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২
  • ১২৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের ওসমানীগরের পূর্ব তাজপুর নামক স্থানে কুশিয়ারা ডাইক কেটে জমি সেচের জন্য প্লাস্টিকের পাইপ স্থাপনের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি এলাকায় জানা জানি হলে উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি হিসেবে স্থানীয় তহসিলদার মোঃ শাহিন কবির ঘটনাস্থল পরিদর্শন করে পাইপ উঠিয়ে নিতে নির্দেশ প্রদান করেছেন।



জানা যায়,গত শনিবার গভীর রাতে উপজেলার সাদীপুর ইউনিয়নের পূর্ব তাজপুর গ্রামে স্থানীয় গ্রামের বাসিন্দা আসকার আলী কৃষি জমিতে পানি সেচ এর জন্য কুশিয়ারা ডাইক কেটে প্রায় ৩ফুট গভীরে প্লস্টিকের পাইপ বসিয়ে কচুরি ফানা দিয়ে ঢেকে রাখেন। কুশিয়ারা নদীর পানি আটকানোর জন্য নির্মিত ডাইকে ব্রীজ কালভার্ট পাইপ স্থাপন নিষিদ্ধ রয়েছে। বিষয়টি এলাকায় জানা জানি হলে রোববার সকালে আশপাশের গ্রাম থেকে সৈয়দ রাজু আহমদ সুজিম, নাজির হোসাইন, মো: রাসেল, সৈয়দ রাজু আহমদ লিকসন সহ ৩০/৪০ জন লোক ক্ষুব্দ হয়ে ঘটনাস্থলে এসে জড়ো হন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি তহসিলদার মোঃ শাহিন কবির ও স্থানীয় ইউপি সদস্য শাহ ইসমাইল আলী লোকজনকে শান্ত থাকতে বলেন। এবং আসকার আল কে পাইপ তুলে নিয়ে রাস্তা মেরামত করতে নির্দেশ প্রদান করেন।

স্থানীয় বাসিন্দা সৈয়দ হুমায়েল আহমদ জানান, কুশিয়ারা ডাইকে পানি চলাচল করার জন্য ব্রীজ কালভার্ট দেওয়া নিষিদ্ধ রয়েছে। ডাইকে প্লাস্টিকের পাইপ বসানো অন্যায়। পাইপ দিয়ে পানি ডুকে এলাকায় বন্যা হতে পাওে তাই এটা বন্ধ করা দরকার।

আসকার আলী বলেন, আমি ৮ বছর ধরে এভাবে পানি নিয়ে জমি চাষ করছি,কোন সমস্যা হয়নি। এখন সমস্যা হলে বন্ধ করে দেব।

স্থানীয় ইউপি সদস্য শাহ ইসমাইল আলী বলেন, গ্রামের একজন না বুঝে পাইপ বসিয়েছে। আমরা এটা উঠানোর ব্যবস্থা করছি।

এ ব্যাপারে ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানা বলেন, পাইপ সরানোর বিষয়ে পদক্ষেপ নেওয়া হয়েছে। আমি যতদুর জানি পাইপ সরিয়ে তা এখন পূর্বের অবস্থানে নেয়া হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000