বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০২:৪৪ অপরাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে ‘হাজী তেরা মিয়া ডেভেলপমেন্ট ট্রাস্ট’র পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণজামালপুরের বকশীগঞ্জে অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিতমৌলভীবাজার মুনিয়া নদী থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধারমৌলভীবাজারের রাজনগরে গ্রীল ভেঙে ঘরে ঢুকে গরু চুরিবিশ্বনাথে কলেজ ছাত্রলীগের ৫ নেতাকর্মী আহত : আটক ১বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়নে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরীনীলফামারীর সৈয়দপুরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কে হত্যার হুমকি প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভমৌলভীবাজারের রাজনগরে সড়ক দূর্ঘটনায় ১জন নিহতবিশ্বনাথের রামপাশা ইউনিয়নে বন্যার্তদের মধ্যে অ্যাডভোকেট গিয়াসের চাল বিতরণরাজনগরে সম্পন্ন হলো অনলাইন ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মশালা

এ সপ্তাহেই শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী এবং মন্ত্রিসভা নিয়োগ দেবেন প্রেসিডেন্ট

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে

চলতি সপ্তাহেই নতুন প্রধানমন্ত্রী এবং মন্ত্রিসভা নিয়োগ দেবেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে । প্রাণঘাতী সহিংস বিক্ষোভের জেরে বড় ভাই এবং সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের পদত্যাগের পর এই ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট।



প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে বলেছেন নতুন প্রধানমন্ত্রী এবং মন্ত্রিসভা ২২৫ আসনের পার্লামেন্টের সংখ্যাগরিষ্ঠ অংশের নেতৃত্ব দেবেন। পার্লামেন্টের হাতে আরও ক্ষমতা প্রদান করতে সংবিধান সংশোধনের কথাও বলেন তিনি।

এক বিবৃতিতে বুধবার প্রেসিডেন্ট বলেন, ‘বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে, দেশের অরাজকতা ঠেকাতে, সেই সঙ্গে থমকে যাওয়া সরকারের কাজকর্ম ঠিক রাখতে নতুন সরকার গঠনের পদক্ষেপ নেওয়া হচ্ছে।

শ্রীলঙ্কার কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর প্রেসিডেন্টের বিবৃতির আগে জানান, দেশের রাজনৈতিক স্থিতিশীলতা পুনর্বহাল না হলে তিনি কয়েক সপ্তাহের মধ্যে পদত্যাগ করবেন। অর্থনৈতিক সংকট মোকাবিলার উপায় খুঁজতে গত মাসে গভর্নর হিসেবে নিয়োগ দেওয়া হয় পি নন্দলাল বীরসিংহেকে । তবে এই গভর্নর বলেন, অস্থিরতা থামাতে একটি স্থিতিশীল সরকার প্রয়োজন।

সাংবাদিকদের নন্দলাল বীরসিংহে বলেন,প্রেসিডেন্ট এবং অন্য রাজনৈতিক দলের নেতাদের পরিষ্কারভাবে বলেছি, আগামী দুই সপ্তাহের মধ্যে রাজনৈতিক স্থিতিশীলতা প্রতিষ্ঠিত না হলে আমি পদত্যাগ করবো।

তিনি আরো বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা ছাড়া কেন্দ্রীয় ব্যাংক কে পরিচালনা করছে তাতে কিছু যায় আসে না।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000