মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১২:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথ পৌরসভায় নব-নির্বাচিত মেয়রের কাছে দায়িত্ব হস্তান্তর করলেন প্রশাসককিশোরগঞ্জে ধর্ষণের দায়ে এক শিক্ষক জেল হাজতেনীলফামারীর সৈয়দপুরে রেললাইন থেকে ছাত্রের লাশ উদ্ধারশাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রা

এ সপ্তাহেই শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী এবং মন্ত্রিসভা নিয়োগ দেবেন প্রেসিডেন্ট

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ১০০ বার এই সংবাদটি পড়া হয়েছে

চলতি সপ্তাহেই নতুন প্রধানমন্ত্রী এবং মন্ত্রিসভা নিয়োগ দেবেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে । প্রাণঘাতী সহিংস বিক্ষোভের জেরে বড় ভাই এবং সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের পদত্যাগের পর এই ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট।



প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে বলেছেন নতুন প্রধানমন্ত্রী এবং মন্ত্রিসভা ২২৫ আসনের পার্লামেন্টের সংখ্যাগরিষ্ঠ অংশের নেতৃত্ব দেবেন। পার্লামেন্টের হাতে আরও ক্ষমতা প্রদান করতে সংবিধান সংশোধনের কথাও বলেন তিনি।

এক বিবৃতিতে বুধবার প্রেসিডেন্ট বলেন, ‘বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে, দেশের অরাজকতা ঠেকাতে, সেই সঙ্গে থমকে যাওয়া সরকারের কাজকর্ম ঠিক রাখতে নতুন সরকার গঠনের পদক্ষেপ নেওয়া হচ্ছে।

শ্রীলঙ্কার কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর প্রেসিডেন্টের বিবৃতির আগে জানান, দেশের রাজনৈতিক স্থিতিশীলতা পুনর্বহাল না হলে তিনি কয়েক সপ্তাহের মধ্যে পদত্যাগ করবেন। অর্থনৈতিক সংকট মোকাবিলার উপায় খুঁজতে গত মাসে গভর্নর হিসেবে নিয়োগ দেওয়া হয় পি নন্দলাল বীরসিংহেকে । তবে এই গভর্নর বলেন, অস্থিরতা থামাতে একটি স্থিতিশীল সরকার প্রয়োজন।

সাংবাদিকদের নন্দলাল বীরসিংহে বলেন,প্রেসিডেন্ট এবং অন্য রাজনৈতিক দলের নেতাদের পরিষ্কারভাবে বলেছি, আগামী দুই সপ্তাহের মধ্যে রাজনৈতিক স্থিতিশীলতা প্রতিষ্ঠিত না হলে আমি পদত্যাগ করবো।

তিনি আরো বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা ছাড়া কেন্দ্রীয় ব্যাংক কে পরিচালনা করছে তাতে কিছু যায় আসে না।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000