মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:৩০ অপরাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়নে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরীনীলফামারীর সৈয়দপুরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কে হত্যার হুমকি প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভমৌলভীবাজারের রাজনগরে সড়ক দূর্ঘটনায় ১জন নিহতবিশ্বনাথের রামপাশা ইউনিয়নে বন্যার্তদের মধ্যে অ্যাডভোকেট গিয়াসের চাল বিতরণরাজনগরে সম্পন্ন হলো অনলাইন ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মশালাছাতকের মরহুম আপ্তাব আলী তালুকদারের ২য় মৃত্যু বার্ষিকী আজবালাগঞ্জের গালিমপুর হরুননেছা খানম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি পদে আউয়াল নির্বাচিতবন্যার্তদের মাঝে সিলেটের কোম্পানীগঞ্জে আর রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকের ত্রাণ বিতরণএলাকায় বন্যা নয় তবুও পানি বন্দী ,ভোগান্তিতে অসহায় পরিবাররাজনগরে বায়োফ্লক মৎস্য চাষ বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন

এ দেশের মালিক জনগণ তাই সর্বোচ্চ গুরুত্ব ও সম্মানের সাথে ত্রাণ পৌঁছে দিতে হবে, বলেলন পরিবেশ মন্ত্রী

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : সোমবার, ১৯ জুলাই, ২০২১
  • ১৮২ বার এই সংবাদটি পড়া হয়েছে

মোঃইবাদুর রহমান জাকির: মৌলভীবাজারের জুড়ীতে ঈদুল আযহা উপলক্ষে গরিব, অসহায় ও দুঃস্থ ৯১৯২ ব্যক্তি এবং পরিবারের মাঝে ১০ কেজি করে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এই চাল বরাদ্দ হয়।

রবিবার (১৮ জুলাই) ঢাকাস্থ বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় এই অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী বলেন,এদেশের মালিক জনগণ। তাই সর্বোচ্চ গুরুত্ব ও সম্মানের সাথে
ত্রাণ গ্রহণকারী জনগণের মাঝে ত্রাণ বিতরণ করতে হবে। সর্বোচ্চ সতর্কতার সাথে করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য তিনি জনগণের প্রতি আহবান জানান।

তিনি বলেন, কেউই খাদ্যের কষ্টে ভুগবে না। সকলেই প্রয়োজনীয় খাদ্য সামগ্রীয় পাবে। ইতিমধ্যে প্রধানমন্ত্রী অসহায় মানুষের জন্য আরও তিন হাজার ২০০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজের ঘোষণা করেছেন।’ পরিবেশমন্ত্রী বলেন, ‘সরকার এরই মধ্যে ১৭ লাখ ২৪ হাজার ৪৭০ জন শ্রমিক, দিনমজুর ও ক্ষুদ্রব্যবসায়ীকে নগদ সহায়তার জন্য ৪৫৯ কোটি টাকা বরাদ্দ করেছে। শহর এলাকার নিম্ন আয়ের মানুষের জন্য বিশেষ ও এমএস চালু করার জন্য ১৫০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। গ্রামীণ এলাকায় কর্মসৃজনমূলক কার্যক্রমে অর্থায়নের জন্য ১৫০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। পর্যটন খাতের কর্মচারীদের বেতনভাতা পরিশোধের জন্য ১০০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।’

পরিবেশমন্ত্রী আরও বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার করোনা মহামারীর শুরু থেকে বর্তমান সময় পর্যন্ত অসহায় মানুষের পাশে আছে। সরকারের এই মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহতভাবে চলমান থাকবে। কেউই খাদ্যের অভাবে না খেয়ে থাকবে না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা,এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান রনজিতা শর্মা,উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওমর ফারুক,উপজেলা যুবলীগ সভাপতি মামুনুর রশীদ সাজু প্রমূখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000