বুধবার, ২৫ মে ২০২২, ১২:৫৮ অপরাহ্ন

শিরোনাম :
মৌলভীবাজারের রাজনগরে গ্রীল ভেঙে ঘরে ঢুকে গরু চুরিবিশ্বনাথে কলেজ ছাত্রলীগের ৫ নেতাকর্মী আহত : আটক ১বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়নে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরীনীলফামারীর সৈয়দপুরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কে হত্যার হুমকি প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভমৌলভীবাজারের রাজনগরে সড়ক দূর্ঘটনায় ১জন নিহতবিশ্বনাথের রামপাশা ইউনিয়নে বন্যার্তদের মধ্যে অ্যাডভোকেট গিয়াসের চাল বিতরণরাজনগরে সম্পন্ন হলো অনলাইন ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মশালাছাতকের মরহুম আপ্তাব আলী তালুকদারের ২য় মৃত্যু বার্ষিকী আজবালাগঞ্জের গালিমপুর হরুননেছা খানম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি পদে আউয়াল নির্বাচিতবন্যার্তদের মাঝে সিলেটের কোম্পানীগঞ্জে আর রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকের ত্রাণ বিতরণ

এলাকার যুবকরা স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করলেন

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : সোমবার, ১৫ নভেম্বর, ২০২১
  • ২৫৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

সুনামগন্জের দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের নতুন বেরী গ্রামের বর্ষাকালে বন্যায় ক্ষতিগ্রস্ত চলাচল অনুপযোগী একটি সড়ক সংস্কারের উদ্যোগ নিয়েছে স্থানীয় যুবকরা।



স্বেচ্ছাশ্রমে গত দুইদিন ধরে ওই সড়কের মেরামতের কাজ করেছেন যুবকরা।

শনিবার দুপুরে নাম প্রকাশে অনিচ্ছুক লোক মারফত জানা যায়, গ্রামের বাসিন্দা নোমান আহমদ, মো. বদরুজ্জামান, সাদিক, এমরান, জুনেদ ও জয়নালসহ ১০-১২ জন তরুণ-যুবক মিলে রাস্তা মেরামতের কাজ করছে। কোদাল দিয়ে মাটি ভেঙ্গে যাওয়া রাস্তায় দিয়ে চলাচলের উপযোগী করার চেষ্টা করছে তারা।

জানা যায় গত বছরের বর্ষাকালে সুরমা নদী ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে উপজেলার দোহালিয়া ইউনিয়নের পুরান বেরি-নতুন বেরি গ্রামের সড়কটি ভেঙ্গে যায়। বন্যা ও অতিবৃষ্টিতে সড়কটির প্রায় জায়গা ভেঙে খালে পড়ে যায়। এমন পরিস্থিতিতে চলাচল বন্ধ হয়ে ওই গ্রামের মানুষ চরম দুর্ভোগে পড়েন। গত প্রায় সাত থেকে আট পার হলেও কেউ সংস্কারের উদ্যোগ নেয়নি। উপায় না পেয়ে স্থানীয় যুবকরা সড়কটি মেরামতের উদ্যোগ নেয়।

জানা যায় যোগাযোগের একমাত্র অবলম্বন ওই সড়ক দিয়ে নতুন বেরি পুরান বেরি এলাকাসহ ও পার্শ্ববর্তী গ্রাম ইউনিয়নে শতাধিক মানুষ চলাচল করে। প্রতিদিন রিকশা, সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল যাতায়াত করত। কিন্তু সড়ক ভেঙ্গে যাওয়ায় এসব যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। স্বেচ্ছাশ্রমে সড়কটি মেরামত হওয়ায় সাময়িকভাবে চলাচল স্বাভাবিক হবে। তবে সরকারি উদ্যোগে জিও ব্যাগ ও গাইড ওয়াল দিয়ে স্থায়ীভাবে মেরামত করার দাবি জানিয়েছেন গ্রাম ও এলাকাবাসী।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000