বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৬:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম :
কুমিল্লার গোমতী চরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩ ব্যবসায়ি গ্রেফতার সাড়ে ৩ লক্ষ টাকা জরিমানাসিলেটের বিশ্বনাথের লামাকাজীতে ভ্রাম্যমান আদালত কর্তৃক একাধিক প্রতিষ্টানকে জরিমানাপটুয়াখালীর দুমকিতে ৫০ তম স্কুল, মাদ্রাসা ও কারিগরি ক্রীড়া প্রতিযোগিতার উদ্ধোধনআগামীকাল নতুন বেরী ইসলামী সাংস্কৃতিক ফোরামের ২য় গজল সন্ধ্যাঃ আসছেন বুলবুলসুনামগঞ্জের ছাতকের মল্লিকপুর লতিফিয়া ক্বারী সোসাইটির কমিটি গঠনসিলেটের বিশ্বনাথের লামাকাজীতে চেয়ারম্যান ধলা মিয়ার সমর্থনে সৎপুর গ্রামে উঠান বৈঠকবিশ্বনাথের লামাকাজীতে ‘বৈদ্যুতিক পাখা’ প্রতিকের নির্বাচনী প্রধান কার্যালয়ের উদ্বোধনজামালপুরের বকশীগঞ্জে ইউপি নির্বাচনে সহিংসতার ঘটনা নিয়ে এসপির মতবিনিময় সভা অনুষ্ঠিতজামালপুরের বকশীগঞ্জে সম্মানী ভাতা শিক্ষার্থীদের মাঝে বিতরণ করলেন বীর মুক্তিযোদ্ধা আফসার আলীসিলেটের বিশ্বনাথে কর্মরত সাংবাদিকদের সাথে নির্বাচন কর্মকর্তার মতবিনিময়

কুমিল্লার দেবীদ্বারে এমপি ফখরুল ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করেন

শাহ সাহিদ উদ্দিন, দেবীদ্বার, কুমিল্লা প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ৫৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

মাননীয় প্রধানমন্ত্রী সবসময় বঙ্গবন্ধুর আদর্শ স্বপ্ন এবং চিন্তাভাবনাকে লালন করেই দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আজ দেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করেছেন, দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

মানীয় প্রধান মন্ত্রীর প্রচেষ্টায় একদিন উন্নত বিশ্বের একটি অনন্য নাম হবে আমাদের বাংলাদেশ। সে লক্ষ্যে কৃষকরা যেভাবে কৃষিখাতে অবদান রাখছে তার সহযোগীতায় সরকার বিনামূল্যে সার, বীজসহ কৃষি উপকরণ বিনামূল্যে বিতরণ করছে।



তিনি জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, কৃষি উন্নয়নে কৃষকদের উদ্ভূদ্ধ করতে হবে, তাদের পাশে এসে দাড়াতে হবে। তিনি কৃষকদের উৎপাদীত ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করতে, কৃষকের ফসল উৎপাদনে কিভাবে কম খরচে ফসল উৎপাদন করা যায় তার পরামর্শ ও সহযোগীতা প্রদানে কৃষি কর্মকর্তাকে নির্দেশ দেন।

শনিবার সকাল সাড়ে ১০টায় দেবীদ্বার উপজেলা হল রোমে আয়োজিত কৃষকদের মধ্যে সার, বীজ ও কৃষি উপকরণ বিতরণকালে অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল ওই বক্তব্য তুলে ধরেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক-উন-নবী তালুকদার’র সভাপতিত্বে এবং উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ আব্দুল মতিন’র সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ’র ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাসেম ওমানী, জেলা পরিষদ সদস্য মোঃ শাহজান সরকার, শিরিন সুলতানা, দেবীদ্বার থানার মানবিক অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আব্দুর রৌফ, কুমিল্লা (উঃ) জেলা আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মোঃ নজরুল ইসলাম, কৃষক মোঃ আবুল হাসেম প্রমূখ।

কৃষি কর্মকর্তা মোঃ আব্দুর রৌফ জানান, উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৯শত ২০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রবি মৌসুমের গম, ভুট্টা, সরিষা, সূর্যমূখী, চিনাবাদাম, শীতকালীন পেঁয়াজ, মসুর ডাল, খেসারির ডালসহ ৩ হাজার ৪৬০ কেজি বীজ এবং ১৬ মেট্রিক টন ৩০০ কেজি সার বিতরণ করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000