সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
সিটি কর্পোরেশন সহ সিলেটের ৩২টি অফিসের বিরুদ্ধে বেশি অভিযোগ দুদকের গণশুনানিতেসিলেট জেলার ৩টি উপজেলার ১৬টি ইউনিয়নে চেয়ারম্যান হলেন যারাখাজাঞ্চী ইউপি স্বাস্থ্য কমপ্লেক্স প্রীতিগঞ্জ বাজারে স্হাপনের দাবিতে বিশ্বনাথে সভাভোট স্থগিত: কিশোরগঞ্জে কেন্দ্রে ঢুকে ভাঙ্চুর অগ্গিসংযোগ ব্যালট বাক্স ছিনতাই আহত-৩০স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ সমাবেশ পটুয়াখালীর দুমকিতেনীলফামারীর সৈয়দপুরে ইজিবাইকের চাপায় বৃদ্ধ নিহতকুমিল্লার দেবীদ্বার সরকারি হাসপাতাল পরিদর্শন করেন দেবীদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদসকাল হলেই সিলেট বিভাগের ৭৭টি ইউনিয়নে ভোট যুদ্ধসেমিনার করলো এবিসি ইংলিশ ইনষ্টিটিউট বিশ্বনাথেউপজেলা চেয়ারম্যান নুনু মিয়া বিশ্বনাথে শীত বস্ত্র বিতরণ করেছেন

এক অসহায় পরিবারের মুল্যবান ভুমি জোর পূর্বক দখলে নিতে মরিয়া একটি চক্র ছাতকে

ছাতক প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১
  • ৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

ছাতক সদর ইউনিয়নের রাতগাঁও-মুক্তিরগাঁও গ্রামে এক নীরিহ পরিবারের ৬ শতক মুল্যবান ভুমি দখল করতে এক প্রভাবশালী পরিবার মরিয়া হয়ে ঊঠেছে।



জমি জোর দখলে একাধিক বার প্রচেষ্টা চালিয়েছে রাতগাঁও গ্রামের সুরুজ আলী ও তার ছেলে মিজানুর রহমান। মুক্তিরগাঁও গ্রামের রজব আলীর এই খরিদা জমিতে ঘর নির্মাণ করে জমি দখলের পায়তারা করে একাধিকবার ব্যর্থ হয়েছে তারা।

গত ১৬ নভেম্বর আবারও ওই চক্র জমি দখলের উদ্দেশ্যে জমিতে ঘর নির্মাণ করতে বাঁশ,পালা,টিন ইত্যাদি নির্মাণ সামগ্রী এনে ঘর নির্মাণ করতে উদ্যত হলে রজব আলী রাহেলা বেগম এতে আপত্তি জানান। এ সময় সুরুজ আলী ও তার ছেলে মিজানুর রহমান রাহেলা বেগম সহ তাদের পরিবারের লোকজন কে হত্যার হুমকি দেয় এবং তাদের উপর দেশিয় অস্র নিয়ে হামলা করতে তাদের ঘিরে ফেলে।স্থানিয়রা ওই দিন তাদেরকে প্রতিপক্ষের হামলা থেকে উদ্ধার করেছেন।

রজব আলী মানসীনগর গ্রামের বীরেন্দ্র কুমার দাসের নিকট থেকে মানসীনগর মৌজার উক্ত জমি ছাতক সাবরেজিস্টার অফিসের ২৯ মার্চ ’২১ তারিখের (নং১১৫৮/২১) দলিলমুলে ক্রয় করেছেন। জমি ক্রয়ের পর থেকেই সুরুজ আলী জমি জোর দখলের পায়তারা করে যাচ্ছে। ১৬ নভেম্বর জমি দখলের পায়তারা ও জমি মালিকে প্রাণনাশের হুমকি দেয়ার ঘটনায় পরদিন মুক্তিরগাঁও গ্রামের রজব আলীর স্ত্রী রাহেলা বেগম বাদী হয়ে সুনামগঞ্জ আদালতে রাতগাঁও গ্রামের মমস্বর আলীর পুত্র সুরজ আলী ও তার পুত্র মিজানুর রহমানের বিরুদ্ধে ফৌজদারী কার্যবিধি আইনের ১৫৪ ধারায় একটি মামলা (৪৪৬/২১) দায়ের করেন।

মামলার প্রেক্ষিতে আদালত নালিশা ভূমিতে উভয় পক্ষের মধ্যে শান্তি -শৃঙ্খলা বজায় রাখা সহ সরজমিন তদন্ত সাপেক্ষে ২০ ডিসেম্বরের মধ্যে আদালতে তদন্ত রিপোর্ট পেশ করতে বলা হয়েছে। দু’ স্বারকে শান্তি -শৃঙ্খলা বজায়ে আদালত ছাতক থানার অফিসার্স ইনচার্জ ও তদন্ত প্রতিবেদনের জন্য সহকারী কমিশনার ভূমিকে আদেশ দিয়েছেন। শুক্রবার ছাতক থানার এস আই উজ্জ্বল দেওয়ান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000