বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৪:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে দুর্গত মানুষের মধ্যে এলবিএইচএইচ পক্ষ হতে নগদ অর্থ বিতরণবিশ্বনাথে বন্যার্তদের ঈদ উপহার দিয়ে যাত্রা শুরু করল সৈয়দবাড়ি ফাউন্ডেশনবিশ্বনাথ উন্নয়ন সংস্থা ইউকের আর্থিক সহযোগিতা পেলেন ২ শতাধিক বন্যার্তনীলফামারীর সৈয়দপুর পৌরসভার ৪৬২১ জনের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করলেন মেয়র রাফিকাবালাগঞ্জে কন্ঠ শিল্পী বন্যা তালুকদারের পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরণবিশ্বনাথে বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন এসএম নুনু মিয়াবিশ্বনাথে বন্যার্তদের মাঝে বেইত আল-খাইর সোসাইটি’র খাদ্যসামগ্রী বিতরণবিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্পে এসএম নুনু মিয়ার এান ও খাদ্য সামগ্রী বিতরণসাংসদ আদেলের বরাদ্দে খাতামধুপুরের সুতারপাড়াবাসী পেলো হেরিং বোন রাস্তারাজনগরে ভোটার তালিকা হালনাগাদ সমন্বয় কমিটির সভা

এক অসহায় পরিবারের মুল্যবান ভুমি জোর পূর্বক দখলে নিতে মরিয়া একটি চক্র ছাতকে

ছাতক প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১
  • ১৪১ বার এই সংবাদটি পড়া হয়েছে

ছাতক সদর ইউনিয়নের রাতগাঁও-মুক্তিরগাঁও গ্রামে এক নীরিহ পরিবারের ৬ শতক মুল্যবান ভুমি দখল করতে এক প্রভাবশালী পরিবার মরিয়া হয়ে ঊঠেছে।



জমি জোর দখলে একাধিক বার প্রচেষ্টা চালিয়েছে রাতগাঁও গ্রামের সুরুজ আলী ও তার ছেলে মিজানুর রহমান। মুক্তিরগাঁও গ্রামের রজব আলীর এই খরিদা জমিতে ঘর নির্মাণ করে জমি দখলের পায়তারা করে একাধিকবার ব্যর্থ হয়েছে তারা।

গত ১৬ নভেম্বর আবারও ওই চক্র জমি দখলের উদ্দেশ্যে জমিতে ঘর নির্মাণ করতে বাঁশ,পালা,টিন ইত্যাদি নির্মাণ সামগ্রী এনে ঘর নির্মাণ করতে উদ্যত হলে রজব আলী রাহেলা বেগম এতে আপত্তি জানান। এ সময় সুরুজ আলী ও তার ছেলে মিজানুর রহমান রাহেলা বেগম সহ তাদের পরিবারের লোকজন কে হত্যার হুমকি দেয় এবং তাদের উপর দেশিয় অস্র নিয়ে হামলা করতে তাদের ঘিরে ফেলে।স্থানিয়রা ওই দিন তাদেরকে প্রতিপক্ষের হামলা থেকে উদ্ধার করেছেন।

রজব আলী মানসীনগর গ্রামের বীরেন্দ্র কুমার দাসের নিকট থেকে মানসীনগর মৌজার উক্ত জমি ছাতক সাবরেজিস্টার অফিসের ২৯ মার্চ ’২১ তারিখের (নং১১৫৮/২১) দলিলমুলে ক্রয় করেছেন। জমি ক্রয়ের পর থেকেই সুরুজ আলী জমি জোর দখলের পায়তারা করে যাচ্ছে। ১৬ নভেম্বর জমি দখলের পায়তারা ও জমি মালিকে প্রাণনাশের হুমকি দেয়ার ঘটনায় পরদিন মুক্তিরগাঁও গ্রামের রজব আলীর স্ত্রী রাহেলা বেগম বাদী হয়ে সুনামগঞ্জ আদালতে রাতগাঁও গ্রামের মমস্বর আলীর পুত্র সুরজ আলী ও তার পুত্র মিজানুর রহমানের বিরুদ্ধে ফৌজদারী কার্যবিধি আইনের ১৫৪ ধারায় একটি মামলা (৪৪৬/২১) দায়ের করেন।

মামলার প্রেক্ষিতে আদালত নালিশা ভূমিতে উভয় পক্ষের মধ্যে শান্তি -শৃঙ্খলা বজায় রাখা সহ সরজমিন তদন্ত সাপেক্ষে ২০ ডিসেম্বরের মধ্যে আদালতে তদন্ত রিপোর্ট পেশ করতে বলা হয়েছে। দু’ স্বারকে শান্তি -শৃঙ্খলা বজায়ে আদালত ছাতক থানার অফিসার্স ইনচার্জ ও তদন্ত প্রতিবেদনের জন্য সহকারী কমিশনার ভূমিকে আদেশ দিয়েছেন। শুক্রবার ছাতক থানার এস আই উজ্জ্বল দেওয়ান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000