শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:৫১ পূর্বাহ্ন

শিরোনাম :
শাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিত

উর্দুভাষীদের পূনর্বাসন করা হবে,শেখ হাসিনা আছেন আর কোন চিন্তার কারন নাই -নানক

মোঃ জাকির হোসেন, নীলফামারী প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশে বসবাসকারী উর্দুভাষীদের চিন্তার কোন কারণ নাই। কারণ তাদের জন্য একজন শেখ হাসিনা আছেন। যিনি সবসময় তাদের জন্য ভাবেন এবং কাজ করছেন। তাদের ভাগ্য উন্নয়নে যুগান্তকারী নানা পদক্ষেপ নিয়েছেন এবং তা বাস্তবায়নও করেছেন।



যে কারণে ক্যাম্পবাসীরাও আজ এদেশের স্বীকৃত নাগরিক, ভোটার। পর্যায়ক্রমে সকল ক্যাম্পবাসীকে সরকারীভাবে পূনর্বাসন করা হবে। রেলওয়ে জায়গায় বসবাসরত কোন উর্দুভাষীকে কেউ উচ্ছেদ করতে পারবেনা।

উপরোক্ত কথাগুলো বলেছেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক এলজিআরডি প্রতিমন্ত্রী এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১ টায় নীলফামারীর সৈয়দপুরে এক পথসভায় এসব কথা বলেন।

রংপুরে আটকেপড়া পাকিস্তানিদের (উর্দুভাষী) সংগঠন স্টান্ডার্ড পাকিস্তানিজ জেনারেল রিপিটিয়েশন কমিটি (এসপিজিআরসি) এর সম্মেলনে ঢাকা থেকে আকাশপথে সৈয়দপুর বিমানবন্দরে নেমে ওই পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

শহরের রেলওয়ে অফিসার্স কলোনীর ক্যান্টবোর্ড বাজার সংলগ্ন শহীদ স্মরণী সড়কে সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগ আয়োজিত পথসভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন। বক্তব্য রাখেন সৈয়দপুর উর্দুভাষী ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মাজিদ ইকবাল।

এসময় তার সফরসঙ্গী ছিলেন, এসপিজিআরসি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও রংপুর সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর হারুন অর রশিদ, আওয়ামীলীগের নীলফামারী জেলা সভাপতি ও জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এ্যাডভোকেট মমতাজুল হক, নীলফামারী সদর উপজেলা সভাপতি আবুজার রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সাঈদ মাহমুদ, ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ, রংপুর সদর উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববি।

উপস্থিত ছিলেন নীলফামারী পৌর আওয়ামীলীগ সভাপতি ওয়াদুদ হোসেন, সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, ডিমলা উপজেলার সাধারণ সম্পাদক আনোয়ারুল হক মিন্টু, সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আজমল হোসেন সরকার ও সানজিদা বেগম লাকী, সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আকতার জাহান বেবী, উপজেলা আওয়ামীলীগ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মোখলেছুর রহমান মিন্টু।

আরও ছিলেন উপজেলা যুবলীগের আহ্বায়ক দিলনেওয়াজ খান, যুগ্ম আহবায়ক আসাদুল ইসলাম আসাদ, কৃষকলীগ সভাপতি সবুর আলম, সাধারণ সম্পাদক নুর আমিন প্রামাণিক, স্বেচ্ছাসেবকলীগ উপজেলা সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর কাজী নজরুল ইসলাম রয়েল, পৌর সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর বেলাল হোসেন, পৌর কাউন্সিলর কাজী মানোয়ার হোসেন হায়দার প্রমুখ।

জাহাঙ্গীর কবির নানক আরও বলেন, আমি ঢাকার মোহাম্মদপুর থেকেই আমি বার বার এমপি নির্বাচিত হই। ওখানকার জেনেভা ক্যাম্প হলো আমার হৃদয়। উর্দুভাষীরা আত্মার আত্মীয়। আজীবন তাদের জন্য আমি নিবেদিত। তারাও আমাকে তাদের প্রাণের মানুষ মনে করেন এবং সবসময় সহযোগীতা করেন। আমি সবার সাথে উর্দুভাষীদের জন্য সার্বিক পরামর্শ ও দেন দরবার করি। ক্যাম্পের লোকজন সবাই আওয়ামীলীগ তথা জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালবাসেন।

একইভাবে সৈয়দপুরের উর্দুভাষীরাও আওয়ামীলীগের সাথে আছেন। তাইতো এখানে পৌর মেয়র ও উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ নেতারা। অতীতে এমপিও হয়েছিল। আগামীতেও তারা আমাদের সাথেই থাকবেন। কেননা একমাত্র আওয়ামীলীগ নেতারাই তাদের দুঃখ দুর্দশা বুঝে তাদের উন্নয়নে নিয়োজিত। তাদের ভোটার করাসহ নানা ক্ষেত্রে সহযোগীতা অব্যাহত রেখেছে।

উর্দুভাষীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা চিন্তা করবেন না। সব সময় মনে রাখবেন আপনাদের একজন শেখ হাসিনা আছেন। তিনি আপনাদের সকল সুযোগ সুবিধা দিয়ে পূনর্বাসিত করে সমাজের মূল ধারায় প্রতিষ্ঠিত করতে চান। তাই আপনাদের কেউ উচ্ছেদ করতে পারবেনা। দাবিয়েও রাখতে পারবেনা। এখানে আপনাদের নেতা উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন আছেন। যে কোন প্রয়োজনে তাকে জানাবেন।

পৌর মেয়রকেও তিনি উর্দুভাষীদের প্রতি বিশেষ নজর রাখার পরামর্শ দেন। তিনি বলেন, আমি আবারও আসবো শুধু সৈয়দপুরের উর্দুভাষীদের সাথে খোলামেলা আলোচনা করার জন্য। সেসময় সার্বিক সমস্যা সম্ভাবনার কথা জেনে সব ধরনের সমাধান করা হবে। আপনারা সন্তানদের শিক্ষিত করে তোলেন। তাদের কর্মসংস্থানের ব্যবস্থা সরকার করবে। আবাসন সমস্যার জন্য আধুনিক কলোনী গড়ে তোলা হবে।

পরে তিনি সড়কপথে রংপুরের উদ্দেশ্যে রওয়ানা করেন। পথসভায় উর্দুভাষী ক্যাম্পের কয়েক শতাধিক নারী পুরুষ সহ উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000