বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৪:৫০ অপরাহ্ন

শিরোনাম :
ফেঞ্চুগঞ্জ উত্তর কুশিয়ারা আন্তর্জাতিক অনলাইন গ্রুপ ও সিলেট মিডিয়া কর্পোরেশনের উদ্দ্যোগে ৬ষ্ঠ ঘরের ভিত্তিপ্রস্তর স্থাপনবিশ্বনাথের লামাকাজীতে দোয়ার মাধ্যমে ‘ঘোড়া’ প্রতিকের প্রধান নির্বাচনী কার্যালয় উদ্ভোধনকুমিল্লার গোমতী চরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩ ব্যবসায়ি গ্রেফতার সাড়ে ৩ লক্ষ টাকা জরিমানাসিলেটের বিশ্বনাথের লামাকাজীতে ভ্রাম্যমান আদালত কর্তৃক একাধিক প্রতিষ্টানকে জরিমানাপটুয়াখালীর দুমকিতে ৫০ তম স্কুল, মাদ্রাসা ও কারিগরি ক্রীড়া প্রতিযোগিতার উদ্ধোধনআগামীকাল নতুন বেরী ইসলামী সাংস্কৃতিক ফোরামের ২য় গজল সন্ধ্যাঃ আসছেন বুলবুলসুনামগঞ্জের ছাতকের মল্লিকপুর লতিফিয়া ক্বারী সোসাইটির কমিটি গঠনসিলেটের বিশ্বনাথের লামাকাজীতে চেয়ারম্যান ধলা মিয়ার সমর্থনে সৎপুর গ্রামে উঠান বৈঠকবিশ্বনাথের লামাকাজীতে ‘বৈদ্যুতিক পাখা’ প্রতিকের নির্বাচনী প্রধান কার্যালয়ের উদ্বোধনজামালপুরের বকশীগঞ্জে ইউপি নির্বাচনে সহিংসতার ঘটনা নিয়ে এসপির মতবিনিময় সভা অনুষ্ঠিত

উন্নত চিকিৎসার জন্য বিদেশ যেতে পারছেন না খালেদা জিয়া

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ৯ মে, ২০২১
  • ১৮৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশ নিতে তার পরিবারের পক্ষ থেকে করা আবেদন মঞ্জুর করেনি সরকার। এ কারণে বিদেশ যেতে পারছেন না তিনি।

রোববার বিকেলে এক ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ কথা জানান।
তিনি বলেন, ‘আইন মন্ত্রণালয় যে মতামত দিয়েছে তাতে খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার আবেদন আমরা মঞ্জুর করতে পারছি না।’

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নিতে গত বুধবার সরকারের কাছে আবেদন করে তার পরিবার। ওইদিন রাতে ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বাসভবনে যান খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার। সেখানে তিনি আবেদনপত্রটি হস্তান্তর করেন। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মতামত দেওয়ার জন্য আবেদনটি পাঠানো হয় আইন মন্ত্রণালয়ে। সেই আবেদনটি যাচাই করে এ বিষয়ে আইনি মতামত দিয়ে রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ফেরত পাঠায় আইন মন্ত্রণালয়।

সূত্র জানিয়েছে, আবদনের বিষয়ে আইন মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে- সাজাপ্রাপ্ত কোনো ব্যক্তির দেশের সীমানার বাইরে যাওয়ার বা পাঠানোর কোনো সুযোগ আইনে নেই। এক্ষেত্রে খালেদা জিয়া দণ্ডপ্রাপ্ত। তাকে বিদেশে পাঠাতে হলে আগে দণ্ড মওকুফ করতে হবে। আদালত যেহেতু তাকে সাজা দিয়েছেন তাই তার দণ্ড মওকুফের একমাত্র ক্ষমতা আছে রাষ্ট্রের। এখন রাষ্ট্রই তার বিষয়ে সিদ্ধান্ত নেবেন।
সুত্র: সমকাল

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000