শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম :
বকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিতছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে সৈয়দপুরে বিএনপি বিক্ষোভ সমাবেশওসমানীনগরে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণবালাগঞ্জে ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা সুমন এর পিতৃবিয়োগ

ইউক্রেনে হামলার প্রতিবাদে রাশিয়ায় বিক্ষোভ

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ১২০ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাশিয়ার দ্বারা প্রতিদিন ইউক্রেনে হামলার প্রতিবাদে বিক্ষোভ চলছে। রোববারও এর ব্যতিক্রম ছিল না। এদিন রাজধানী মস্কোসহ দেশটির বিভিন্ন এলাকা থেকে সাড়ে ৩ হাজারের বেশি বিক্ষোভকারীকে আটক করা হয়েছে।



আল জাজিরার সুত্রে জানা যায়- রোববার মস্কোয় প্রায় আড়াই হাজার মানুষ রুশ হামলার বিরুদ্ধে বিক্ষোভে নামেন। তাঁদের ১ হাজার ৭০০ জনকে আটক করা হয়েছে। অপরদিকে সেন্ট পিটার্সবার্গে বিক্ষোভে নামা ১ হাজার ৫০০ জনের মধ্যে ৭৫০ জন আটক হন। রাশিয়ার অন্যান্য এলাকা থেকে আরও ১ হাজার ৬১ জনকে আটক করা হয়েছে।

আরেক সুত্রে বিবিসি থেকে জানা যায়- আটক ব্যক্তিদের স্থানীয় থানাগুলোতে রাখা হয়েছে। সেখানে তাঁদের বিচারের আওতায় আনার বিষয়ে সিদ্ধান্ত হবে।

ইউক্রেনে হামলা শুরুর পর থেকে রাশিয়াজুড়ে মোট ১০ হাজার ৯৪৬ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে মানবাধিকারবিষয়ক ওয়েবসাইট ওভিডি-ইনফো।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000