শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০৩ অপরাহ্ন

শিরোনাম :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্ভোধনসৈয়দপুরে সাবেক এমপি আমজাদ হোসেন সরকারসহ ৩ বিএনপি নেতার স্মরনসভা অনুষ্ঠিতমিরেরচরেই হবে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ -বিশ্বনাথে এমপি মোকাব্বিরনীলফামারীর কিশোরগঞ্জে ভূয়া এনএসআই সদস্যসহ আটক-২ওসমানীনগরের নবগ্রাম স্কুলের প্রাক্তন ছাত্র পরিষদ কমিটি গঠনবাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুমিল্লার মুরাদনগর উপজেলা কমিটি গঠনসৈয়দপুরে বিসিক শিল্পনগরীতে প্লাইউড কারখানায় আগুনে কোটি টাকার ক্ষতিজামায়াত আমীর ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশছাতকের খুরমা উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবসে আলোচনা সভানীলফামারীর সৈয়দপুরে মহান বিজয় দিবস পালিত

ইউএস বাংলার ফ্লাইট সৈয়দপুর- চট্টগ্রাম রুটে উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মাহাবুব আলী এমপি

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
  • ১০৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর থেকে সরাসরি চট্টগ্রামে যাতায়াতের জন্য ইউএস বাংলার ফ্লাইট উদ্বোধন করেছেন সিভিল এভিয়েশন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহাবুব আলী এমপি।

৩০ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর দুইটায় বিমানবন্দর প্যাসেঞ্জার লাউঞ্জে এ আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি ছিলেন। তার সাথে উপস্থিত ছিলেন ইউএস বাংলার ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল মামুন।

বিশেষ অতিথি ছিলেন নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোখলেছুর রহমান, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোখছেদুল মোমিন, পৌর মেয়র রাফিকা আকতার জাহান বেবী প্রমুখ।

এতে প্রধান অতিথি বলেন, সৈয়দপুর তথা নীলফামারীকে কেউ দাবায়ে রাখতে পারবেনা। এই অঞ্চল দ্রুতই ব্যাপক উন্নত হবে। পর্যটন শিল্পসহ নানামুখী শিল্পসহ অর্থনৈতিক কর্মকাণ্ডের মধ্য দিয়ে দেশের অন্যান্য এলাকার চাইতে সমৃদ্ধ হবে। এক্ষেত্রে যাতায়াত ব্যবস্থায় অগ্রণী ভুমিকা রাখতে সফল হয়েছে ইউএস বাংলা।

তিনি বলেন, তারই ধারাবাহিতায় আজ নতুন দ্বার উম্মোচিত হলে উত্তরবঙ্গের রাজধানী সৈয়দপুরের সাথে বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের। এর ফলে আভ্যন্তরীণ ও আন্তর্জাতিক পরিসরে অর্থ-বানিজ্যসহ পর্যটনের ব্যাপক বিস্তৃতি ঘটবে। সরকার এ অঞ্চলের সার্বিক উন্নয়নে বদ্ধপরিকর।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিজ্ঞ পরিকল্পনা ও আন্তরিক প্রচেষ্টায় ইতোমধ্যে সৈয়দপুর সহ নীলফামারী জেলা থেকে মঙ্গা দূরীভূত হয়েছে। সুদূরপ্রসারী নানা উদ্যোগের মাধ্যমে বহুমুখী কার্যক্রম চলমান। এগুলো বাস্তবায়ন হলে সামগ্রিক চিত্রই পাল্টে যাবে।

তিনি বলেন, দ্রুতই সৈয়দপুর বিমানবন্দরের রানওয়ে সংস্কার ও বর্ধিত করা হবে। সেইসাথে এ অঞ্চলের পর্যটনকে ঢেলে সাজিয়ে আমেরিকা, ইংল্যান্ড, জার্মান, ফ্রান্সসহ বহির্বিশ্ব থেকে পর্যটকদের আসার পরিবেশ সৃষ্টির মাধ্যমে বৈদেশিক মূদ্রা অর্জনের খাত কার্যকর করা হবে।

আলোচনা শেষে ফিতা কেটে ফ্লাইট উড্ডয়ন উদ্বোধন করেন অতিথিবৃন্দ। পরে সংবাদকর্মীদের সাথে মতবিনিময় ও প্রীতিভোজে মিলিত হন মন্ত্রী।

উল্লেখ্য, পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব জন্ম শতবর্ষে আভ্যন্তরীণ রুটের বিস্তৃতি ঘটানোর লক্ষে এই ফ্লাইট চালু করেছে ইউএস বাংলা এয়ারলাইন্স। সপ্তাহের প্রতি রবি, মঙ্গল ও বৃহস্পতিবার সৈয়দপুর থেকে দুপুর ১২ টা ৩৫ মিনিটে এবং একইদিন চট্টগ্রাম থেকে সকাল ১০ টা ৪৫ মিনিটে যাত্রা করবে। ওয়ানওয়ে ন্যুনতম ৬ হাজার ২শ’ ও রিটার্ন ভাড়া ১২ হাজার ৪শ’ টাকা।

একইদিন যশোর থেকে চট্টগ্রাম রুটেও সরাসরি ফ্লাইট উদ্বোধন করা হয়েছে। খুব শীঘ্রই সৈয়দপুর থেকে কক্সবাজার রুটেও চলাচল করবে ইউএস বাংলার ফ্লাইট বলে জানান মহাব্যবস্থাপক (জনসংযোগ) মোঃ কামরুল ইসলাম।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000