শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:৪০ অপরাহ্ন
শিরোনাম :
কয়েক ঘন্টা পর ইন্টারনেট আবার স্বাভাবিকসাবেক এমপি শফিক চৌধুরীর বিশ্বনাথে বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনচাউলধনী হাওর প্রসঙ্গ : খুনিচক্রের ফাঁসির দাবিতে গণ বিক্ষোভ অনুষ্টিতবিশ্বনাথে অতুল দে’র পারিবারের পক্ষ থেকে দূর্গা পূজা উপলক্ষ্যে বস্ত্র বিতরণপটুয়াখালী দুমকির পপুলার প্যাথলজী ও ডায়াগনস্টিকের ভুল চিকিৎসার অভিযোগচাউলধনী হাওরের চাঞ্চল্যকর সুমেল হত্যাকান্ডের খুনিচক্র এখনো পলাতকসৈয়দপুরে নৌকার প্রত্যাশী সাবেক ছাত্রদল নেতা, এলাকায় তোলপাড়পটুয়াখালীর দুমকিতে আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপনযুক্তরাজ্য প্রবাসী সুজাত মিয়াকে জগন্নাথপুর ইয়াং স্টারের পক্ষ থেকে সংবর্ধনা প্রদানতালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) উপলক্ষে র‌্যালি সফলের লক্ষ্যে মতবিনিময়

আসছে ঈদ এই সুযোগে সক্রিয় জাল টাকার কারবারিরা

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ১১০ বার এই সংবাদটি পড়া হয়েছে

আলোকিত ডেস্ক থেকে সফিকুল ইসলাম রাজাঃ
ঈদ সামনে রেখে সারাদেশে সক্রিয় হয়ে উঠেছে জাল টাকার কারবারিরা। বাজারে জাল টাকা ছাড়তে, টাকা তৈরীর পাশপাশি মাঠে সক্রিয় চক্রের সদস্যরা। রাজধানীতে একটি জাল টাকা তৈরীর কারখানায় অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেফতার করেছে, গোয়েন্দা পুলিশ। পাশাপাশি উদ্ধার করা হয়েছে ৫০ লাখ জাল টাকা।

রাজধানীর সাঈদ নগরের এ ভবনের ছয় তলায় সজিব-ফাতেমা দম্পত্তি গড়ে তুলেন জাল টাকা তৈরির কারখানা। একটা সময় সজিব কারিগর হিসেবে জাল টাকা তৈরির কারখানায় কাজ করলেও তিনি নিজেই হেলাল নামের আরেকজনকে সাথে নিয়ে নকল টাকার ব্যবসা শুরু করেন।

কারিগর এবং খুচরা বিক্রেতারা প্রত্যেকে ৫ থেকে ১০ বছর ধরে জাল টাকা তৈরী এবং বাজারজাত প্রক্রিয়ার সাথে জড়িত। এমনকি কয়েকবার জেলও খাটেন তারা।

সোমবার সজিব-দম্পতির টাকার কারখানায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। সেখান থেকে ৫ জনকে গ্রেফতার করা হয়। বিপুল অংকের টাকা, প্রিন্টার, ল্যাপটপ সহ টাকা তৈরির নানা সরঞ্জাম উদ্ধার করে।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, ঈদ ঘিরে সাধারণ মানুষ যেন জাল টাকা কারবারীদের খপ্পরে না পড়ে সে জন্য আইন শৃখলা বাহিনী সক্রিয় রয়েছে।

লেন-দেনের সময় আসল নকল টাকা দেখে নেয়ার পরামর্শ দেন এ পুলিশ কর্মকর্তা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000