বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১১:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সেবা প্রদানের জন্য ‘ ফেঞ্চুগঞ্জ উত্তর কুশিয়ারা আন্তর্জাতিক অনলাইন গ্রুপের’ বিনামূল্যে অক্সিজেন সেবা চালুকরোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালু বিশ্বনাথেপাওয়ার ব্যান্ড’ খাদ্য সামগ্রী বিতরণ করলো বিশ্বনাথেগাইবান্ধা জুড়ে কঠোর লকডাউনের ষষ্ঠ দিনে মানুষের চলাচল বেড়েছে৩৪টি আশ্রয় শিবিরের হাজার হাজার রোহিঙ্গা পাহাড় ধসের ঝুঁকিতেরেকর্ড সংখ্যক ১৭ জনের মৃত্যু সিলেটে করোনায় : আক্রান্ত ৭৩৬ জনলকডাউন অমান্য করায় পাঁচ দিনে ১১ মামলায় ১৭ হাজার টাকা জরিমানা সুন্দরগঞ্জেবিশ্বনাথের ইউএনও সুমন চন্দ্র বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ ব্যক্তির চিকিৎসা সহায়তা প্রদান করলেনমৌলভীবাজারের বড়লেখায় জরুরি বৈঠক করলো করোনা প্রতিরোধ কমিটিসিলেটের বিশ্বনাথে করোনা ভাইরাসে এক বৃদ্ধের মৃত্যু

আসছে ঈদ এই সুযোগে সক্রিয় জাল টাকার কারবারিরা

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ৫৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

আলোকিত ডেস্ক থেকে সফিকুল ইসলাম রাজাঃ
ঈদ সামনে রেখে সারাদেশে সক্রিয় হয়ে উঠেছে জাল টাকার কারবারিরা। বাজারে জাল টাকা ছাড়তে, টাকা তৈরীর পাশপাশি মাঠে সক্রিয় চক্রের সদস্যরা। রাজধানীতে একটি জাল টাকা তৈরীর কারখানায় অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেফতার করেছে, গোয়েন্দা পুলিশ। পাশাপাশি উদ্ধার করা হয়েছে ৫০ লাখ জাল টাকা।

রাজধানীর সাঈদ নগরের এ ভবনের ছয় তলায় সজিব-ফাতেমা দম্পত্তি গড়ে তুলেন জাল টাকা তৈরির কারখানা। একটা সময় সজিব কারিগর হিসেবে জাল টাকা তৈরির কারখানায় কাজ করলেও তিনি নিজেই হেলাল নামের আরেকজনকে সাথে নিয়ে নকল টাকার ব্যবসা শুরু করেন।

কারিগর এবং খুচরা বিক্রেতারা প্রত্যেকে ৫ থেকে ১০ বছর ধরে জাল টাকা তৈরী এবং বাজারজাত প্রক্রিয়ার সাথে জড়িত। এমনকি কয়েকবার জেলও খাটেন তারা।

সোমবার সজিব-দম্পতির টাকার কারখানায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। সেখান থেকে ৫ জনকে গ্রেফতার করা হয়। বিপুল অংকের টাকা, প্রিন্টার, ল্যাপটপ সহ টাকা তৈরির নানা সরঞ্জাম উদ্ধার করে।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, ঈদ ঘিরে সাধারণ মানুষ যেন জাল টাকা কারবারীদের খপ্পরে না পড়ে সে জন্য আইন শৃখলা বাহিনী সক্রিয় রয়েছে।

লেন-দেনের সময় আসল নকল টাকা দেখে নেয়ার পরামর্শ দেন এ পুলিশ কর্মকর্তা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000