সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৬ অপরাহ্ন
শিরোনাম :
স্বাস্থ্য ও পরিবার কল্যান বিভাগের সিনিয়র সচিবের দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনজায়েদ আহমদ চৌধুরী বলেছেন, সৎ ও মেধাবী হওয়ার সাথে সাথে উত্তম চরিত্র গঠন করতে হবে তালামিয কর্মীদের—প্রতিবছরই নেওয়া লাগতে পারে করোনার টিকাএকাধিক মামলার আসামী মাদক ব্যবসায়ী রাশেল মিয়া ওরফে সুমন গ্রেফতারমুজতবা হাসান চৌধুরী নুমান বলেছেন একটি আদর্শ সমাজ গঠনে এক দল পরিশুদ্ধ মানুষ প্রয়োজনবিশ্ব নদী দিবস উপলক্ষে বিশ্বনাথের মাকুন্দা নদীতে নৌ-যাত্রা৩ সপ্তাহ যাওয়ার ৩ তিন কোটি টাকার রাস্তায় ফাটলউত্তর কুশিয়ারা আন্তর্জাতিক অনলাইন গ্রুপের বাংলাদেশ সমন্বয় কমিটির পক্ষ থেকে সাইদুল ইসলাম মিনুরকে সংবর্ধনা প্রধানবিদ্যালয়ের ভবন উদ্ভোধন উপলক্ষ্যে বিশ্বনাথে আলোচনা সভা ও মিলাদ মাহফিলচেতনানাশক খাইয়ে পটুয়াখালীতে তাবলীগ জামাত সদস্যদের মালামাল লুট

আর পি এনের নামে মনগড়া তথ্য দিয়ে ভুয়া সংবাদ প্রচার

মোঃজাকির হোসেন,নীলফামারী প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ১৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

মনগড়া তথ্য দিয়ে আরপিএনের নামে ভুয়া সংবাদ প্রচারের অভিযোগ করেছেন পরিচালক মোস্তাফিজুর রহমান। তিনি বলেন কয়েক বছর ধরে নীলফামারীর সৈয়দপুরে আরপিএনের তত্বাবধানে পশু জবাই করে দুস্হ দরিদ্র মানুষের মাঝে মাংস বিতরণ করা হচ্ছে। রিচিং পিপল নীড ( আরপিএন ) একটি জাতীয় সমাজ সেবা ও সাহায্যকারী বে-সরকারি সংস্থা । যা এন.জি.ও ব্যুরো কর্তৃক অনুমোদিত স্মারক নং-০৩.০৭.২৬৬৬.৬৯.০১৮.২১/৩৭১ এর অনুমতিতে দাতা সংস্থা তুর্কি দিয়ানাত ভাকফি’র আর্থিক সহযোগিতা ও সংগঠনের ব্যবস্থাপনায় “কোরবানী ইন বাংলাদেশ ২০২১” জরুরী প্রকল্প হিসাবে দুস্থ ও অসহায় মানুষের মাঝে কোরবানীর মাংস বিতরণ কার্যক্রমে দেশের বিভিন্ন অঞ্চলে নির্দিষ্ট পরিমাণে মাংস বিতরণ সূষ্ঠ ও স্বাস্থ্যবিধি মেনে সম্পন্ন করেছে ।
তবে সম্প্রতি কয়েকটি গণমাধ্যমে “ দাতা সংস্থার আর্থিক অনুদান আত্মসাৎ” “ বিদেশী অনুদানে কোরবানীর পশু বিতরণে গড়মিল” “ সৈয়দপুরে বিদেশী সংস্থার অনুদানে হতদরিদ্রের প্রাপ্য লুটপাট ” এমন কয়েকটি শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়েছে । যা সম্পুর্ণ মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত বলে আখ্যায়িত করেছেন, রিচিং পিপল নীড ( আরপিএন ) সংস্থার নির্বাহী পরিচালক জনাব মোস্তাফিজুর রহমান ।তিনি বলেন, আমরা প্রতি বছর তুর্কি দিয়ানাত ভাকফি’র আর্থিক সহযোগিতায় সৈয়দপুরসহ সারা-দেশে যাদের কোরবানী দেয়ার মতো সামর্থ্য নেই । আমরা সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও সেচ্ছাসেবীদের সহযোগীতায় পৌর এলাকায় কিছু নির্দিষ্ট ওয়ার্ড ও উপজেলা ইউনিয়নের অসহায় ও দুস্থদের মাঝে কোরবানীর মাংস বিতরণ করে আসছি । এতে কিছু কুচক্রী মহল বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা করছে ।আগামীতে যেন এধরনের অনুদান সৈয়দপুরসহ সারা-দেশে না আসে সেজন্য তারা গুজব ও অপপ্রচার চালাচ্ছেন । এতে আরপিএন কর্তৃপক্ষ ক্ষুব্ধ ও বিব্রত সেই সাথে তীব্র প্রতিবাদ জানাচ্ছেন ।তিনি জানান, এবছর কোরবানীর ঈদে আমরা সৈয়দপুর উপজেলায় ৮০টি গরু বিতরণ করি, ( ২নং ওয়ার্ডে ১০টি, ১০নং ওয়ার্ডে ১০টি, ১১ নং ওয়ার্ডে ১৫টি, ১২নং ওয়ার্ডে ১৫টি,১৩নং ওয়ার্ডে ১০টি, ১৪নং ওয়ার্ডে ১০টি এবং ১৫নং ওয়ার্ডে ১০টি ) গরু জবাই করে মাংস বিতরণ করা হয়েছে ।সবশেষে তিনি বলেন, যারা এধরনের সংবাদ প্রকাশ করে গুজব ছড়ানো বা অসহায় দরিদ্রে অনুদান আসা বন্ধ করার পায়তারা করছেন । আমরা খুব শীঘ্রই আইনি ব্যবস্থা গ্রহণ করবো ।
আরপিএনের পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, ব্যক্তিগত হিংসা হুমায়ুনের সম্মান হানি করার জন্য সংবাদ প্রকাশ করা হয়েছে। কতিপয় সাংবাদিক কতৃপক্ষ সাথে কোন মন্তব্য না নিয়ে মনগড়া তথ্য দিয়ে এনজিও সুনাম ক্ষুন্ন করার চেষ্টা করা হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000