সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৬:২৭ পূর্বাহ্ন

শিরোনাম :
এনটিভির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ ও চিকিৎসা সহায়তা প্রদানবিশ্বনাথে বন্যার্তদের জন্য প্রধানমন্ত্রীর উপহার এান ও খাদ্য সামগ্রী বিতরণ করলেন নুনু মিয়ারাজনগরে কৃষক প্রশিক্ষণ কেন্দ্র ও কৃষি অফিসারের কার্যালয়ের শুভ উদ্বোধনবিশ্বনাথে থানা পুলিশের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণছাতকে ইমাম মোয়াজ্জিন গণকে খাদ্য সামগ্রী উপহার দিলেন সাহেলবিশ্বনাথে ‘বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের’ নগদ অর্থ বিতরণজামালপুরের বকশীগঞ্জে ইউনিয়ন বিএনপির কার্যালয় উদ্বোধনবালাগঞ্জে সালমান আহমেদের পরিবারের পক্ষ থেকে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণবিশ্বনাথে এক শিক্ষককে প্রাণ নাশের হুমকি দেওয়ায় থানায় সাধারণ ডায়েরীউপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান বকশীগঞ্জের আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজ

আর্তমানবতার সেবায় এগিয়ে আসার আহবান জানিয়েছে ফেঞ্চুগঞ্জ উত্তর কুশিয়ারা আন্তর্জাতিক অনলাইন গ্রুপ

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮৮৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

করোনা মহামারীতে গোটা বিশ্ব এখনও স্থবির। এরই মধ্যে অত্যন্ত বরকতময় রমজান মাসকে সামনে রেখে অসহায়দের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছে ফেঞ্চুগঞ্জ উত্তর কুশিয়ারা আন্তর্জাতিক অনলাইন।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংঘটনের সাধারণ সম্পাদক এম. আলী হোসেন আহবান বলেন, আগত রমজান মাস উপলক্ষে আর্তমানবতার সেবায় দরিদ্র ও অসহায় পরিবারের মধ্যে খাদ্যদ্রব্য, নগদ অর্থ সহ জরুরী ত্রাণসামগ্রী নিয়ে সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন, অসহায় মানবতার পাশে দাঁড়ানো মুসলমানদের জন্য ঈমানী দায়িত্বও বটে।

সংঘটনের সভাপতি ফজলুর রহমান বলেন, দুস্থ অসহায় মানবতার পাশে সহযোগিতার হাত বাড়ানো অনেক সওয়াবের কাজ। এটা অন্যতম একটি ইবাদতও বটে। পবিত্র কুরআন শরীফে এরশাদ হয়েছে-‘তারা আল্লাহর সন্তুষ্টি তথা তার আহবানে সাড়া দিয়ে দরিদ্র ও অসহায়দের পাশে দাঁড়াতে হবে। তিনি আরো বলেন, অসহায়দের সাহায্যে এগিয়ে আসা আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য।

সংঘটনের উপদেষ্টা আবুল কালাম লুলু বলেন, অসহায় মানুষের পাশে সহযোগিতার হাত নিয়ে দাঁড়ানো অনেক সওয়াবের কাজ। পবিত্র কুরআন শরীফে এরশাদ হয়েছে-‘তারা আল্লাহর সন্তুষ্টি তথা তার আহবানে সাড়া দিয়ে দরিদ্র, এতিম ও বন্দিদের খাদ্য দান করে’। (সূরা দাহর : ৮)। অন্য আয়াতে ইরশাদ হয়েছে-‘তাদের (বিত্তশালী) ধনসম্পদে অভাবগ্রস্ত, বঞ্চিত, এতিম ও বন্দিদের খাদ্য দান করে’। (সূরা দাহর : ৮)। অন্য আয়াতে ইরশাদ হয়েছে-‘তাদের (বিত্তশালী) ধনসম্পদে অভাবগ্রস্ত ও বঞ্চিতদের অধিকার রয়েছে। (সূরা জারিয়াত : ১৯)।

তিনি আরো বলেন, হাদীস শরীফে রাসূল (সা.) বলেছেন-‘বান্দা যতক্ষণ তার ভাইকে সাহায্য করে, আল্লাহ ততোক্ষণ বান্দাকে সাহায্য করে থাকেন’। (মুসলিম : ২৩১৪)। অন্য হাদীসে আছে -‘যে ব্যক্তি আল্লাহর সন্তুষ্টির জন্য দুনিয়াতে মানুষকে খাদ্য দান করেছে, কেয়ামতের দিন তাকে খাদ্য দান করা হবে। যে আল্লাহকে খুশি করার জন্য মানুষকে পানি পান করিয়েছে, তাকে কেয়ামতের দিন পানি পান করানো হবে’। (আবু দাউদ : ১৩৪৬)।

তাই আসুন আগত রমজানে সমাজের অসহায় দরিদ্র মানুষের পাশে থাকার চেষ্টা অব্যাহত রাখি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000