সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০২:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
নারী নেটওয়ার্কের সাথে সভা ও কমিটি গঠন বিশ্বনাথেমধ্যমবার ফুটবল টুর্নামেন্টের এক ম্যাচ দুই দিনে সম্পন্ন সিলেটের বিশ্বনাথেনিজের গলায় নিজে ছুরি চালিয়ে বিশ্বনাথের লামাকাজীতে যুবকের আত্মহত্যাসাবেক প্রধানমন্ত্রী খালেদার জামিন বাড়লো আরো ৬ মাসসালমান শাহর ৫০ তম জন্ম বার্ষিকী ও মহান স্বাধীনতার ৫০ বছর –বি,এন,পি নেতা মরহুম গেদাই মিয়ার ৫ম মৃত্যু বার্ষিকীতে বালাগঞ্জ উপজেলা বি,এন,পির উদ্দ্যোগে শোক সভা ও দোয়া মাহফিলকার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত সিলেট জেলা আ’লীগেরনদীতে গোসল করতে নেমে কিশোর নিখোঁজ সৈয়দপুরে ফায়ার সার্ভিস ডুবুরি দলের চেষ্টা অব্যাহতমর্মান্তিক সড়ক দূর্ঘটনায় গোলাপগন্জে ঘটনাস্হলেই দাদা নাতি নিহতইউএনও অফিসের সহকারি বিতর্কিত ফয়সল জগন্নাথপুর থেকে বদলি সর্বত্রই স্বস্থি

আর্তমানবতার সেবায় এগিয়ে আসার আহবান জানিয়েছে ফেঞ্চুগঞ্জ উত্তর কুশিয়ারা আন্তর্জাতিক অনলাইন গ্রুপ

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৩৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

করোনা মহামারীতে গোটা বিশ্ব এখনও স্থবির। এরই মধ্যে অত্যন্ত বরকতময় রমজান মাসকে সামনে রেখে অসহায়দের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছে ফেঞ্চুগঞ্জ উত্তর কুশিয়ারা আন্তর্জাতিক অনলাইন।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংঘটনের সাধারণ সম্পাদক এম. আলী হোসেন আহবান বলেন, আগত রমজান মাস উপলক্ষে আর্তমানবতার সেবায় দরিদ্র ও অসহায় পরিবারের মধ্যে খাদ্যদ্রব্য, নগদ অর্থ সহ জরুরী ত্রাণসামগ্রী নিয়ে সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন, অসহায় মানবতার পাশে দাঁড়ানো মুসলমানদের জন্য ঈমানী দায়িত্বও বটে।

সংঘটনের সভাপতি ফজলুর রহমান বলেন, দুস্থ অসহায় মানবতার পাশে সহযোগিতার হাত বাড়ানো অনেক সওয়াবের কাজ। এটা অন্যতম একটি ইবাদতও বটে। পবিত্র কুরআন শরীফে এরশাদ হয়েছে-‘তারা আল্লাহর সন্তুষ্টি তথা তার আহবানে সাড়া দিয়ে দরিদ্র ও অসহায়দের পাশে দাঁড়াতে হবে। তিনি আরো বলেন, অসহায়দের সাহায্যে এগিয়ে আসা আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য।

সংঘটনের উপদেষ্টা আবুল কালাম লুলু বলেন, অসহায় মানুষের পাশে সহযোগিতার হাত নিয়ে দাঁড়ানো অনেক সওয়াবের কাজ। পবিত্র কুরআন শরীফে এরশাদ হয়েছে-‘তারা আল্লাহর সন্তুষ্টি তথা তার আহবানে সাড়া দিয়ে দরিদ্র, এতিম ও বন্দিদের খাদ্য দান করে’। (সূরা দাহর : ৮)। অন্য আয়াতে ইরশাদ হয়েছে-‘তাদের (বিত্তশালী) ধনসম্পদে অভাবগ্রস্ত, বঞ্চিত, এতিম ও বন্দিদের খাদ্য দান করে’। (সূরা দাহর : ৮)। অন্য আয়াতে ইরশাদ হয়েছে-‘তাদের (বিত্তশালী) ধনসম্পদে অভাবগ্রস্ত ও বঞ্চিতদের অধিকার রয়েছে। (সূরা জারিয়াত : ১৯)।

তিনি আরো বলেন, হাদীস শরীফে রাসূল (সা.) বলেছেন-‘বান্দা যতক্ষণ তার ভাইকে সাহায্য করে, আল্লাহ ততোক্ষণ বান্দাকে সাহায্য করে থাকেন’। (মুসলিম : ২৩১৪)। অন্য হাদীসে আছে -‘যে ব্যক্তি আল্লাহর সন্তুষ্টির জন্য দুনিয়াতে মানুষকে খাদ্য দান করেছে, কেয়ামতের দিন তাকে খাদ্য দান করা হবে। যে আল্লাহকে খুশি করার জন্য মানুষকে পানি পান করিয়েছে, তাকে কেয়ামতের দিন পানি পান করানো হবে’। (আবু দাউদ : ১৩৪৬)।

তাই আসুন আগত রমজানে সমাজের অসহায় দরিদ্র মানুষের পাশে থাকার চেষ্টা অব্যাহত রাখি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000