সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:২০ অপরাহ্ন

শিরোনাম :
কিশোরগঞ্জে ধর্ষণের দায়ে এক শিক্ষক জেল হাজতেনীলফামারীর সৈয়দপুরে রেললাইন থেকে ছাত্রের লাশ উদ্ধারশাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতি

আন্তর্জাতিক নদীকৃত্য দিবসে বিশ্বনাথে ‘বাসিয়া-মাকুন্দা খাজাঞ্চী নদী’ বাঁচাতে নাগরিক কর্মসূচী

ফারুক আহমেদ
  • প্রকাশের সময় : সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ১০০ বার এই সংবাদটি পড়া হয়েছে

আন্তর্জাতিক নদীকৃত্য দিবসে দখলে-দুষণে বিপন্নপ্রায় ‘বাসিয়া-মাকুন্দা-খাজাঞ্চী নদী’সহ সিলেটের বিশ্বনাথ উপজেলার সকল নদী-নালা, খাল-বিল ও হাওর অবৈধ দখলমুক্ত এবং নদীগুলোতে থাকা ময়লা-আবর্জনা পরিস্কার করার দাবীতে ‘নাগরিক কর্মসূচি’ পালন করা হয়েছে।



সোমবার (১৪ মার্চ) দুপুরে বিশ্বনাথ পৌর শহরের বাসিয়া সেতুর উপর ‘বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদ, ‘বাঁচাও হাওর আন্দোলন ও সচেতন বিশ্বনাথ সমাজকল্যাণ সংস্থা’র যৌথ উদ্যোগে পালন করা হয় নাগরিক কর্মসূচি।

কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র জেলা শাখার যুগ্ম সম্পাদক ও জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ।

নাগরিক কর্মসূচিতে বক্তারা বলেন, দ্রুত বাসিয়া নদীর দুই তীরের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করে নদীর নাব্যতা ফিরিয়ে দিতে হবে ও নদী থেকে সকল ময়লা-আবর্জনা পরিস্কার করতে হবে। মাকুন্দা-খাজাঞ্চী নদী পুনঃখননের নামে চলমান ঘাস পরিস্কার করার কার্যক্রম বন্ধ করে সঠিকভাবে নদীর পুনঃখনন কাজ করতে হবে, ঘোষ নিয়ে অবৈধ স্থাপনা রক্ষা করার পায়তারা করা ও অবৈধ স্থাপনা ভেঙ্গে ফেলার হুমকি দিয়ে চলমান চাঁদাবাজি বন্ধ করতে হবে, অবৈধভাবে মাটি বিক্রি ও নদীর তীরে থাকা গাছ লুটপাত করে অবৈধভাবে বিক্রি করা বন্ধ করতে হবে।

বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের আহ্বায়ক ফজল খানের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক রাজা মিয়ার পরিচালনায় নাগরিক কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নতুন হাবড়া বাজার দাখিল মাদ্রাসার সাবেক সুপার মাওলানা খন্দকার মুজিবুর রহমান, উপজেলা ক্রিকেট এসোসিয়েশনের সাবেক সভাপতি রাসেল আহমদ। স্বাগত বক্তব্য রাখেন বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক এসপি সেবু।

এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্ববায়ক মহব্বত আলী জাহান, আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান মিনু, বিএনপি নেতা তজম্মুল আলী, উপজেলা কৃষক লীগের সভাপতি ছোরাব আলী, সিলেট লেখক ফোরামের সভাপতি নাজমুল ইসলাম মকবুল, উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি জাকির হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000