সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১০:৫৫ অপরাহ্ন

শিরোনাম :
কিশোরগঞ্জে ধর্ষণের দায়ে এক শিক্ষক জেল হাজতেনীলফামারীর সৈয়দপুরে রেললাইন থেকে ছাত্রের লাশ উদ্ধারশাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতি

আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষ্যে বিশ্বনাথে পিএফজির মানববন্ধন

ফারুক আহমদ, স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে সিলেটের বিশ্বনাথে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি)’র উদ্যোগে মানববন্ধন অনুষ্টিত হয়েছে।



রোববার ২রা অক্টোবর সংগঠনের ব্যানারে পৌর শহরের বাসিয়া সেতুর উপর ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান।

পিস ফ্যাসিলিটেটর গ্রুপ পিএফজি বিশ্বনাথ উপজেলা সদস্য ও উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী আব্দুল মতিনের সভাপতিত্বে ও পিএফজি’র উপজেলা কো-অর্ডিনেটর ও বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি তজম্মুল আলী রাজু’র পরিচালনায় এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্বনাথ নতুন বাজার বণিক সমিতির সভাপতি শামীম আহমদ, পিস ফ্যাসিলিটেটর গ্রুপ পিএফজি’র উপজেলার সদস্য ফরিদ আহমদ, রাছনা বেগম, দি হাঙ্গার প্রজেক্টের সিলেট জেলা সমন্বয়কারি মোজাম্মেল হক, ইয়ুথ আম্বাসেডর বিশ্বনাথ উপজেলা আহবায়ক ফখরুল রেজা, সদস্য সুমন আহমদ, জাকির আহমদসহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, বিশ্ব থেকে হিংসা, বিদ্বেষ, হানাহানি, মারামারি, অসহিষুষ্ণতা ও রক্তপাত বন্ধে বিশ্ববাসীকে সচেতন করতে ২রা অক্টোবর দিবসটি পালন শুরু হয়। পৃথিবীর অসহিষুষ্ণতা, উত্তেজনা ও সহিংসতা বন্ধে ভারতের স্বাধীনতা আন্দোলনের অবিসংবাদী নেতা মহাত্মা গান্ধীর অহিংস আন্দোলন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। তাই মহাত্মা গান্ধীর জন্মদিনকে বিশ্ব অহিংস দিবস হিসেবে পালন করা হয়। ২০০৭ সালের ১৫ জুন জাতিসংঘের সাধারণ অধিবেশনে দিবসটি ঘোষিত হয়। তখন থেকেই সারাবিশ্বে দিবসটি উদযাপিত হয়ে আসছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000