বুধবার, ২৫ মে ২০২২, ১২:৩৬ অপরাহ্ন

শিরোনাম :
মৌলভীবাজারের রাজনগরে গ্রীল ভেঙে ঘরে ঢুকে গরু চুরিবিশ্বনাথে কলেজ ছাত্রলীগের ৫ নেতাকর্মী আহত : আটক ১বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়নে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরীনীলফামারীর সৈয়দপুরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কে হত্যার হুমকি প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভমৌলভীবাজারের রাজনগরে সড়ক দূর্ঘটনায় ১জন নিহতবিশ্বনাথের রামপাশা ইউনিয়নে বন্যার্তদের মধ্যে অ্যাডভোকেট গিয়াসের চাল বিতরণরাজনগরে সম্পন্ন হলো অনলাইন ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মশালাছাতকের মরহুম আপ্তাব আলী তালুকদারের ২য় মৃত্যু বার্ষিকী আজবালাগঞ্জের গালিমপুর হরুননেছা খানম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি পদে আউয়াল নির্বাচিতবন্যার্তদের মাঝে সিলেটের কোম্পানীগঞ্জে আর রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকের ত্রাণ বিতরণ

আনুষ্ঠানিকভাবে বাঁশের ভুড়া ভাসালো জাকের পার্টি সৈয়দপুর থেকে

মোঃজাকির হোসেন,নীলফামারী প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে

আগামী বছর বিশ্ব জাকের মঞ্জিলে অনুষ্ঠিতব্য জাকের পার্টির বার্ষিক উরস উপলক্ষে সৈয়দপুর থেকে বাঁশের ভেলার যাত্রা শুরু করা হয়েছে। ১৭ সেপ্টেম্বর শুক্রবার জুমআর নামাজের পর এ নদীভ্রমণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এ উপলক্ষে দুপুর ১২ টায় দোয়া অনুষ্ঠানের আয়োজন করে জাকের পার্টি সৈয়দপুর শাখা।

উপজেলার কাশিরাম ইউনিয়নের সিপাইগঞ্জ বাজার সংলগ্ন চিকলী নদীর কুঠিরঘাট ব্রীজে আয়োজিত এ দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন জাকের পার্টির সাংগঠনিক জেলা নীলফামারী-২ এর সভাপতি মোঃ লানছু চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন হাজারীহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ লুৎফর রহমান চৌধুরী, কাশিরাম ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ নুর নবী সরকার।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাকের পার্টির সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি মতিয়ার রহমান, সাংগঠনিক সম্পাদক মানোয়ার হোসেন, দপ্তর সম্পাদক আলমগীর হোসেন, বোতলাগাড়ী ইউনিয়ন সভাপতি শাহজাহানসহ জাহারুল ইসলাম, আব্দুল মান্নান প্রমুখ। দোয়া পরিচালনা করেন জাকের পার্টির যুব ফ্রন্ট এর কেন্দ্রীয় কমিটির সদস্য মাওঃ খায়রুল হোসেন বুলবুলি।

এর আগে বৃহস্পতিবার রাতে ওই ঘাট সংলগ্ন হযরত ঘোড়ে শাহ (রঃ) এর মাজার গেটের সামনে মিলাদ মাহফিল ও হালকায়ে জিকির অনুষ্ঠিত হয়। এতে বয়ান শেষে রাতব্যাপী জিকির কার্যক্রমে জাকের পার্টির কয়েকশত সদস্য অংশগ্রহণ করে।

এদিকে বাঁশের ভুড়া (ভেলা) ভাসানো দেখতে ও বিশ্ব জাকের মঞ্জিলের জন্য মানতকৃত নগদ অর্থ, পশু, ধান, চাল, হাঁস-মুরগীসহ অন্যান পন্য-সামগ্রী নজরানা দিয়ে ভুড়ার পড়াপানি সংগ্রহ করতে সকাল থেকেই হাজার হাজার নারী-পুরুষ, বৃদ্ধ-শিশুর আগমন ঘটে নদী পাড়ে। প্রখর রোদ উপেক্ষা করে সমবেত মানুষেরা নদীর দুইপাড় ও ব্রীজের উপর অবস্থান নেয়। সকলের উপস্থিতিতেই আল্লাহ-রাসূলের নাম নিয়ে ভেলার রশি ছেড়ে দিয়ে নদীভ্রমণের শুভ সূচনা করেন প্রধান অতিথি।

উল্লেখ্য, প্রতিবছরই নীলফামারী জেলা থেকে চিকলী নদী দিয়ে তিনটি ভুড়া যায় বিশ্ব জাকের মঞ্জিলে। এর মধ্যে জেলার কিশোরগঞ্জ উপজেলার চান্দেরহাট থেকে একটি এবং সৈয়দপুর উপজেলার কাশিরাম ইউনিয়নের কুঠিরঘাট থেকে একটি ও কামারপুকুর ইউনিয়নের চিকলী ব্রীজ থেকে একটি। এসব ভুড়ায় প্রায় এক থেকে দুই হাজার বাঁশ যায় বার্ষিক উরসের প্যান্ডেল নির্মাণের জন্য। সেইসাথে মানতের প্রায় লাখ টাকা মূল্যের পশুপাখি ও অর্থ-সামগ্রীও পাঠানো হয় উরসে।
লানছু চৌধুরী বলেন, প্রতি বছর বাঁশের ভুড়া নিয়ে ওরশ জন্য পাঠানো হয়। এবার ও একই কাজ করেছি। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী । জাকেরপার্টির মনোনীত প্রাথী।তিনি ইউনিয়ন বাসীর কাছে আগাম ভোট প্রাথনা করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000