সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম :
নীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিতছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে সৈয়দপুরে বিএনপি বিক্ষোভ সমাবেশওসমানীনগরে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণবালাগঞ্জে ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা সুমন এর পিতৃবিয়োগবকশীগঞ্জের বাঘাডুবি দাখিল মাদ্রাসা সুপারসহ ৬ জন শিক্ষককে বিদায়ী সংবর্ধনাসৈয়দপুর ক্রীড়া সংস্থা চ্যাম্পিয়ন রানার আপ পৌরসভা একাদশ

আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করেছেন ২৭ দিন পর শাবি ভিসি

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৩৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিগত ১৬ জানুয়ারি আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর পুলিশের গুলি, টিয়ারশেল, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুঁড়ে পুলিশ। এতে অন্তত ৪০ শিক্ষার্থীসহ পুলিশ ও শিক্ষক আহত হন।



উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরুর ২৭ দিন পর আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করেছেন তিনি। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সেদিনের ঘটনা অনাকাঙ্খিত উল্লেখ করে দুঃখ প্রকাশ করেছেন উপাচার্য।

এর আগে শুক্রবার শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় দীর্ঘ ২৬ দিন পর উপাচার্য বাসভবন থেকে নিজের কার্যালয়ে এসে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। তখন শিক্ষামন্ত্রী উপাচার্যকে সেদিনের ঘটনায় দুঃখ প্রকাশ করার জন্য পরামর্শ দেন বলে বৈঠক শেষে জানিয়েছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক আনোয়ারুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে উপাচার্য বলেন, আমাদের প্রিয় বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া অনাকাঙ্খিত ঘটনায় শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ যারা আহত হয়েছেন, তাদের সবার প্রতি আমার আন্তরিক সমবেদনা ও সহমর্মিতা প্রকাশ করছি। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ অভিভাবক হিসেবে ঘটে যাওয়া অনাকাঙ্খিত ঘটনার জন্য আমি আন্তরিকভাবে গভীর দুঃখ প্রকাশ করছি। উক্ত ঘটনার ধারাবাহিকতায় সৃষ্ট অচলাবস্থা কাটিয়ে উঠতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী যারা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক অবস্থা দ্রæত ফিরিয়ে আনতে শিক্ষামন্ত্রীর নেতৃত্বে শিক্ষা উপমন্ত্রীসহ সরকারের সবস্তরের দায়ত্বশীল ব্যক্তিবর্গ, কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতাসহ সিলেটের সুশীল সমাজের সবাইকে এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যকে জানাই আমার আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা। বিশ্ববিদ্যালয়ের সমস্যা নিরসনে মিডিয়া কর্মীদের যারা দায়িত্বশীল ভূমিকা রেখেছেন, তাদেরকেও জানাচ্ছি ধন্যবাদ।

উপাচার্য আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের সুন্দর ও স্বাভাবিক কার্যক্রম ফিরিয়ে আনার জন্য আমি বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে স্ব স্ব অবস্থান থেকে ভূমিকা রাখার জন্য অনুরোধ জানাচ্ছি। আমার দৃঢ় বিশ্বাস সবার সম্মিলিত প্রচেষ্টায় আমাদের এই প্রিয় প্রতিষ্ঠানটিকে বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে পরিণত করা সম্ভব হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000