শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:০৮ অপরাহ্ন
শিরোনাম :
কয়েক ঘন্টা পর ইন্টারনেট আবার স্বাভাবিকসাবেক এমপি শফিক চৌধুরীর বিশ্বনাথে বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনচাউলধনী হাওর প্রসঙ্গ : খুনিচক্রের ফাঁসির দাবিতে গণ বিক্ষোভ অনুষ্টিতবিশ্বনাথে অতুল দে’র পারিবারের পক্ষ থেকে দূর্গা পূজা উপলক্ষ্যে বস্ত্র বিতরণপটুয়াখালী দুমকির পপুলার প্যাথলজী ও ডায়াগনস্টিকের ভুল চিকিৎসার অভিযোগচাউলধনী হাওরের চাঞ্চল্যকর সুমেল হত্যাকান্ডের খুনিচক্র এখনো পলাতকসৈয়দপুরে নৌকার প্রত্যাশী সাবেক ছাত্রদল নেতা, এলাকায় তোলপাড়পটুয়াখালীর দুমকিতে আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপনযুক্তরাজ্য প্রবাসী সুজাত মিয়াকে জগন্নাথপুর ইয়াং স্টারের পক্ষ থেকে সংবর্ধনা প্রদানতালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) উপলক্ষে র‌্যালি সফলের লক্ষ্যে মতবিনিময়

আজ সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে হেফাজত ইসলাম

অনলাইন ডেস্ক:
  • প্রকাশের সময় : রবিবার, ২৮ মার্চ, ২০২১
  • ১৮০ বার এই সংবাদটি পড়া হয়েছে

আজ সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে হেফাজতে ইসলাম। মোদিবিরোধী আন্দোলনের সংঘর্ষে পাঁচ হেফাজত কর্মী নিহত হওয়ার ঘটনায় হরতালের ডাক দেয় সংগঠনটি। হরতালে সমর্থন দিয়েছে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলনসহ বেশ কিছু ইসলামি রাজনৈতিক দল।

অন্যদিকে রবিবার (২৮ মার্চ) হিন্দুদের দোল পূর্ণিমা উৎসব থাকায় হরতাল প্রত্যাহারের আহবান জানিয়েছে বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

গত ২৬ মার্চ হেফাজত আমিরের পক্ষে ঢাকা মহানগর হেফাজতের সাধারণ সম্পাদক মামুনুল হক হরতালে কর্মসূচি ঘোষণা করেন। বাংলাদেশে ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদির আগমনের প্রতিবাদে বায়তুল মোকাররম, হাটহাজারীসহ সারাদেশে আন্দোলনরতদের ওপর হামলা ও পাঁচ জন নিহত হওয়ার ঘটনায় এ কর্মসূচি ঘোষণা করা হয়। এছাড়া শনিবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচিও ঘোষণা করে হেফাজত।

সমাবেশে হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হক বলেন, জনতা মাঠে নামলে হেলমেট বাহিনী পালানোর পথ পাবে না। আমরা স্বাধীনতা দিবসে কোনও কর্মসূচি দেইনি। কিন্তু হরতাল দিতে বাধ্য হয়েছি। হরতালে বাধা দিলে গোটা বাংলাদেশে আবার যুদ্ধ হবে।

এদিকে হরতালের সমর্থনে শনিবার দেশের বিভিন্নস্থানে বিক্ষোভ করেছে হেফাজত কর্মীরা। শনিবার ব্রাহ্মণবাড়িয়ায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে অন্তত পাঁচ জন হেফাজতকর্মী নিহত হন। বিকালে ব্রাহ্মণবাড়িয়া শহর এবং সদর উপজেলার নন্দনপুর এলাকায় পৃথক সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে তাদের মৃত্যু হয়।

হেফাজতে ইসলামের ডাকা রবিবারের (২৮ মার্চ) হরতালে ঢাকা শহর ও শহরতলী এবং আন্তঃজেলা রুটে বাস, মিনিবাস চলাচল অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ। শনিবার (২৭ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ তথ্য জানান।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000