শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১১:১৮ অপরাহ্ন
শিরোনাম :
মঞ্চে বিশৃঙ্খলা থাকায় বিরক্ত হয়ে বক্তৃতা শেষ না করেই নেমে গেলেন এলজিআরডি মন্ত্রীপ্রবাসীদের নিরাপত্তা ও স্বার্থ সংরক্ষণে সরকারের পাশাপাশি সাংবাদিকরাও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেনপবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালন বিশ্বনাথের লামাকাজী ইউনিয়নেভারি বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে তলিয়ে গেছে নীলফামারীর ২২টি গ্রাম, ৪০০হাজার পরিবার পানি বন্দিমির্জা ফখরুল বলেছেন, পূজামন্ডপে হামলাকে পুঁজি করে সরকার রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করছেমাদকাসক্ত যুবককে জেল হাজতে প্রেরণ সৈয়দপুরের ওসি ও বাবা-মায়ের সহায়তায়তালামীযে ইসলামিয়ার পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে র‌্যালিদক্ষিণঞ্চলের মানুষের স্বপ্নের পুরন লেবুখালীর পায়রা সেতুর মাধ্যমেচোরাই মোটর সাইকেল সহ চোর গ্রেফতার সৈয়দপুরেএম ইলিয়াছ আলীর সন্ধান কামনায় বিশ্বনাথে দোয়া মাহফিল

আগামী এক মাসের মধ্যে ব্রিটেনে করোনা নিয়ন্ত্রণে আসবে

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ২১০ বার এই সংবাদটি পড়া হয়েছে

করোনা মহামারীতে বিশ্ব আজ স্থবির।

    ইংল্যান্ডের হাসপাতালের শীর্ষ কর্মকর্তা ক্রিস হপসন বলেন,”আগামী এক মাসের মধ্যেই ইংল্যান্ড সহ যুক্তরাজ্য করোনা নিয়ন্ত্রণে চলে আসবে। দি গার্ডিয়ানের সাথে এক স্বাক্ষাৎকারে তিনি বলেন, এক দিকে করোনার ভ্যাকসিন দেওয়া হচ্ছে অন্য দিকে মানুষ স্বচেতন হচ্ছে। সরকারের দেওয়া বিধিনিষেধ নেমে চলছেন যার ফলে করোনা নিয়ন্ত্রনে আসতে শুরু করেছে। এই ভাবে ভ্যাকসিন দেওয়া কার্যক্রম চলতে থাকলে এবং সবাই সরকারের নিয়ম নেমে চললে করোনার প্রাদূর্ভাব কমে যাবে,”।

    ব্রিটিশ হেল্থ সেক্রেটারি ম্যাক হ্যাংকক বলেন,” আগামী সামারে আমরা সবাই করোনা মুক্ত সামার উপভোগ করবো। সামারের আগেই ধাপে ধাপে লক ডাউন তুলে নিয়ে সাধারন জীবনে ফিরে আসবো’”।

    ব্রিটেনে ৪.৫ মিলিয়ন অন্যান্য রোগের রোগীরা আছেন কভিড -১৯ কারনে তাদের উপযুক্ত সেবা দেওয়া যাচ্ছে না। শুধু ফোনে নিয়মিত পরামর্শ দেওয়া হচ্ছে কিন্তু হাসপাতালে এসে সঠিক চিকিৎসা থেকে বন্চিত হচ্ছেন। কভিড-১৯ প্যাসেন্ট কমে গেলে তাদের সেবা দেওয়া হবে।

    ১৫ ই ফেব্রুয়ারির মধ্যে সরকার ৭০ বছরের বেশি বয়সী, এনএইচএস কর্মী, টিচার এবং ক্লিনিক্যালি দুর্বল যারা কয়েক মাস ধরে অপেক্ষা করছে তাদের টিকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

    প্রধানমন্ত্রী নিশ্চিত করেছেন যে তিনি ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে বর্তমান লকডাউন ব্যবস্থাগুলি পর্যালোচনা করবেন, তবে সব ঠিক থাকলে ৮ই মার্চের পর স্কুল খুলে দেওয়া হবে। দীর্ঘ দিন ধরে হাসপাতালের ডাক্তার , নার্স ও ফ্রন্ট লাইল ওয়ার্কাররা অনেক ট্রায়ার্ড হয়েছেন। পর্যায়ক্রমে তাদের ও রেস্ট বা ছুটির ব্যবস্থা করতে হবে।

    ইতিমধ্যেই যুক্তরাজ্য জুড়ে সকল কেয়ারার হোম গুলিতে ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম ধারাবাহিক ভাবে চলবে এবং এর ফলে অতি শীগ্রহই করোনা নিয়নত্রনে আসবে বলে আশা করেন গবেষকরা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000