শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১০:২৯ অপরাহ্ন

শিরোনাম :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্ভোধনসৈয়দপুরে সাবেক এমপি আমজাদ হোসেন সরকারসহ ৩ বিএনপি নেতার স্মরনসভা অনুষ্ঠিতমিরেরচরেই হবে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ -বিশ্বনাথে এমপি মোকাব্বিরনীলফামারীর কিশোরগঞ্জে ভূয়া এনএসআই সদস্যসহ আটক-২ওসমানীনগরের নবগ্রাম স্কুলের প্রাক্তন ছাত্র পরিষদ কমিটি গঠনবাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুমিল্লার মুরাদনগর উপজেলা কমিটি গঠনসৈয়দপুরে বিসিক শিল্পনগরীতে প্লাইউড কারখানায় আগুনে কোটি টাকার ক্ষতিজামায়াত আমীর ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশছাতকের খুরমা উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবসে আলোচনা সভানীলফামারীর সৈয়দপুরে মহান বিজয় দিবস পালিত

আগামীকাল থেকে সিলেটে সব রেস্টুরেন্ট বন্ধ ঘোষণা

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ১৪৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

আগামীকাল ৩ নভেম্বর বুধবার সিলেট মহানগরে অবস্থিত সব রেষ্টুরেন্ট বন্ধ ঘোষণা করেছে সিলেট জেলা হোটেল মালিক শ্রমিক ইউনিয়ন।’



রলআজ মঙ্গলবার ( ২ নভেম্বর ) সন্ধ্যায় সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেন নেতৃবৃন্দ।

জিন্দাবাজারের ভোজনবাড়ি রেস্টুরেন্ট বন্ধ ঘোষণার প্রতিবাদে তারা আন্দোলনের জন্য মাঠে নামেন। বিকেল ৫টার দিকে হোটেল মালিক ও শ্রমিক নেতাকর্মীরা জিন্দাবাজার পয়েন্ট অবরোধ করেন। এসময় চারদিক যানজটে স্থবির হয়ে পড়ে। এমনকি এর প্রভাব পড়ে পুরো নগরীজুড়ে। অবরোধকালে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের নেতৃবৃন্দের সাথে আলোচনায় ব্যস্ত দেখা গেছে।

পরে ঘন্টাখানেক অবরোধ শেষে হোটেল মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল নিযে চৌহা্ট্টাস্ত কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হন।
এই সমাবেশ থেকেই তারা হোটেল বন্ধের ঘোষণা দিয়েছেন। নেতৃবৃন্দ জানান, ভোজনবাড়ি রেস্টুরেন্ট খুলে না দেয়া পর্যন্ত সিলেটের সব হোটেল রেস্টুরেন্ট বন্ধ থাকবে।

মঙ্গলবার দুপুরের দিকে সিলেট নগরীর জিন্দাবাজার এলাকার তিনটি রেস্টুরেন্টে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমান আদালত। অভিযানে পঁচাবাসি খাবার পাওয়ায় এবং ২০১৯ সাল থেকে লাইসেন্স নবায়ন না করায় সাময়িক সময়ের জন্য বন্ধ ঘোষণা করা হয় বলে জানান নির্রাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। ভোজনবাড়ির দুজন কর্মচারিকে জিজ্ঞাসাবাদের জন্য আটকের বিষয়টিও স্বীকার করেন তিনি।

এছাড়াও একই এলাকার পানসি ও পাঁচভাই রেস্টুরেন্টকে একই অভিযোগে ৮০ হাজার টাকা করে মোট ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে বলেও জানান তিনি।
এর প্রতিবাদে বিকাল ৫টার দিকে জিন্দাবাজার পয়েন্ট অবরোধ করেন মালিক শ্রমিক নেতৃবৃন্দ।

এদিকে সার্বিক পরিস্থিতি নিয়ে সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির হলরুমে দুপুরের দিকে  জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী, চেম্বার সভাপতি এটিএম শোয়েব, সিলেট রেস্টুরেন্ট মালিক সমিতি ও সিলেট ক্যাটারার্স ওনার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

সভায় বুধবার থেকে সব রেস্টুরেন্ট অনির্দিষ্টকালের জন্য বন্ধের পাশাপাশি সকালে রেস্টুরেন্ট মালিক ও কর্মচারীদের শহীদ মিনারে অবস্থান নিয়ে প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000