বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫০ পূর্বাহ্ন

শিরোনাম :
রাজনগরের জোড়া খুনের ৫আসামী গ্রেফতারবকশীগঞ্জে বিনামূল্যে সার ও মাসকালাই বীজ বিতরণরাজনগরের সোনাপুর উচ্চ বিদ্যালয়ে ম্যানজিং কমিটির সভাপতি নির্বাচিত হলেন সাংবাদিক আব্দুল হাকিম রাজসৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে আল্ট্রা সনোগ্রাম মেশিন থাকলেও সেবা থেকে বঞ্চিত রোগীরাবিশ্বনাথ পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি হতে সিভি জমা দিলেন ১০ আ’লীগ নেতাবিশ্বনাথ পৌর নির্বাচনে কাউন্সিলর প্রার্থী মো. দবির মিয়া সকলের দোয়া ও সমর্থন চেয়েছেনসিলেট-সুনামগঞ্জ মহা সরক দূর্ঘটনায় নিহত ১ আহত ২শান্তিগঞ্জে জামায়াতের পক্ষ থেকে নতুন ঘর প্রদানরাজনগরে জমি সংক্রান্ত বিরোধে দুই পক্ষের সংঘর্ষে ২ জন নিহত,আহত ৪চরগরবদি চরাঞ্চলে লাঠিয়াল বাহিনীর তান্ডব, ৫ একর জমির রোপা আমনের ক্ষেত বিনস্ট

অস্ট্রেলিয়ার বৃত্তি পেলেন ২০ জন বাংলাদেশি

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪১০ বার এই সংবাদটি পড়া হয়েছে

২০ জন উদীয়মান বাংলাদেশি অস্ট্রেলিয়া অ্যাওয়ার্ডস স্কলারশিপের জন্য নির্বাচিত হয়েছেন। এ বৃত্তি পাওয়ায় তাঁরা অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর ডিগ্রিতে পড়ার সুযোগ পাবেন।

২০ জনের মধ্য ১০ জন নারী। এর মধ্য ২ জন ক্ষুদ্র জাতিসত্তার। নির্বাচিত শিক্ষার্থীরা সরকারি, বিজ্ঞান, তথ্যপ্রযুক্তি, শিক্ষা ও সমাজ উন্নয়ন খাতে কাজ করছেন। ঢাকার অস্ট্রেলিয়ার হাইকমিশন এসব তথ্য জানিয়েছে।

ঢাকায় নবনিযুক্ত অস্ট্রেলিয়ান হাইকমিশনার জেরেমি ব্রুয়ার ২৭ জানুয়ারি ভার্চ্যুয়াল অনুষ্ঠানে এই ২০ কৃতী শিক্ষার্থীকে অভিনন্দন জানান।

তিনি বলেন, ‘অস্ট্রেলিয়া অ্যাওয়ার্ডসের চেতনায় উদ্বুদ্ধ হতে আমি দৃঢ়ভাবে উৎসাহ দিতে চাই, যাতে আপনারা সমাজে অবদান রেখে সাহসিকতার সঙ্গে এবং রোমাঞ্চকর হয়ে ইতিবাচক পরিবর্তন ও দুদেশের মধ্যে বন্ধন দৃঢ় করার দৃষ্টান্ত স্থাপন করতে পারেন।’
সুত্র:প্রথম আলো

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000