সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১০:৫৭ অপরাহ্ন

শিরোনাম :
ফ্রান্সে শেখ হাসিনার জন্মদিন উদযাপনবাকোডিসির পক্ষ থেকে সুনামগঞ্জের শান্তিগঞ্জে বাড়ি নির্মান ও গবাদিপশু বিতরণদূর্গাপূজা হিন্দু ধর্মাবলম্বী এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন সৈয়দপুর পৌর মেয়েরপরারাষ্ট্র মন্ত্রীর সাথে যুক্তরাষ্ট্রে জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দের মতবিনিময়বকশীগঞ্জে ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলনআন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষ্যে বিশ্বনাথে পিএফজির মানববন্ধনওসমানীনগরে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণওসমানীনগরের রাসেল সিলেট ল কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীতইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান -২০২২ জনসচেতনতামৃলক সভাদুর্গাপুজা উপলক্ষে মৌলভীবাজার জেলা পুলিশের সাইবার সেল ও মনিটরিং সেল গঠন

অপরাধীদের আতঙ্ক ; মানবিক ইউএনও মামুনুর রহমান

ছাতক প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
  • ৬৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

সুনামগঞ্জ জেলায় ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়ীত্ব গ্রহনের পর থেকেই নানা ধরনের প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেন আসছেন ইউএনও মামুনুর রহমান।



নারী নির্যাতন,ইভটিজিং,জোয়া,সুদ,মাদকবিরোধী অভিযান মধ্যে উল্লেখযোগ্য। ১৬ জুন বৃহস্পতিবার বিকেল থেকে পাহাড়ি ঢলে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। উপজেলা জুড়ে দেখা দেয় ভয়াবহ বন্যা। পানিবন্দী হয় লক্ষ লক্ষ মানুষ। বন্যার পানিতে তলিয়ে যায় ঘর বাড়ি,শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির, মৎস্য খামার,রাস্তা-ঘাট ও হাট-বাজার।

থৈ থৈ করে পানিতে তলিয়ে যায় সিলেট -সুনামগঞ্জ সড়ক। বন্যার পাশাপাশি বিদ্যুৎ সংযোগ ও মোবাইল নেটওয়ার্ক সহ সকল প্রকার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়,দিশেহারা অবস্থায় মানুষ।

এসময় নিজের জীবন বাজি রেখে দ্রুত প্রতিটি ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠান এমনকি অনেকের ব্যক্তিগত প্রতিষ্ঠানকে আশ্রয়ণ কেন্দ্র ঘোষণা করে খাবারসহ সকল ধরনের ব্যবস্তা নিয়েছেন তিনি।

অসহায় ও দরিদ্রদের কাছে প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দিতে প্রকৃত ক্ষতিগ্রস্তদের একটি তালিকা প্রস্তুত করেন।

সঠিকভাবে যাচাই-বাছাই করে উপহার সামগ্রী ও নগদ টাকাসহ পৌঁছে দিয়েছেন দুর্গম এলাকায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাতক ইউএনও অফিসিয়াল ফেইসবুক পেইজে প্রতিনিয়ত খাদ্যের অভাবে কোনো পরিবার থাকলে যোগাযোগ করতে আশ্বস্ত করেছেন এবং ৩৩৩ নম্বরে কল করে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা চেয়েছেন।

সরকার ও প্রবাসীদের পাশাপাশি ব্যক্তিগত পক্ষ থেকে উপজেলা প্রশাসন ও ছাতক থানা পুলিশ বনার্তদের মধ্যে খাদ্য সামগ্রী প্রদান করতে ও দেখা গেছে।
সরকারি কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে কর্তব্য অবহেলা, জনহয়রানি ও ঘুষ দূর্নীতিসহ অভিযোগের শেষ নেই জনগণের।

তবে এর ব্যতিক্রম কর্মোদ্যম সৎ ও দায়িত্বশীল কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। লোভ লালসার উর্ধ্বে উঠে নিজ প্রতিষ্ঠানকে গড়ে তোলেন জনবান্ধব ও বিপদগ্রস্ত মানুষের আশ্রয়স্থল।

সুনামগঞ্জ (৫) আসনের জনপ্রিয় এমপি মুহিবুর রহমান মানিক সহ উপজেলা পরিষদ চেয়ারম্যান পৌরসভা মেয়র সহ ১৩টি ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দের সহযোগিতা নিয়ে বন্যা কবলিত এলাকা ছাতক উপজেলার পানিবন্দী লক্ষাধিক মানুষের মন জয় করেছেন তিনি।
ছাতকে কর্মস্থলে অংশগ্রহণ কাল থেকে অপরাধ দমন,সরকারি জায়গায় অবৈধ দখলকৃত খাস জমি উদ্ধার, অবৈধ টোল উচ্ছেদে বিশেষ অবদান রয়েছে তার।

অসহায়দের সহায়ক, অপরাধীদের আতংক হয়ে উপজেলা প্রশাসন ও ছাতক থানা পুলিশ পরিচিতি পেয়েছে সাধারণ মানুষের কাছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000